‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

রাণীনগরের ৮ ইউপি নির্বাচন : স্বতন্ত্রের মোড়কে বিদ্রোহীরাই আ.লীগের মুল প্রতিদ্ব›দ্বী

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর (নওগাঁ) থেকে : রাণীনগর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগ। উপজেলার প্রতি ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিপরীতে একাধিক আওয়ামী লীগ নেতা বিদ্রোহী প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন। এদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন বিএনপি ও তার সহযোগী সংগঠনের বেশ কিছু নেতাকর্মীরাও। এছাড়া ৮ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর ছড়াছড়ি। এই উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৮ জন প্রার্থী, আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী ১৫ জন, জাতীয় পার্টির ২ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ পার্টির ৬ জন প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১১ জন বিএনপি ও তার সহযোগী সংগঠনের এবং ৬ জন স্বতন্ত্রসহ চেয়ারম্যান পদে মোট ৪৮ জন প্রার্থী। এছাড়া উপজেলার ৮ ইউপিতে সংরক্ষিত পদে ৮৮ জন প্রার্থী ও সাধারণ সদস্য পদে ২৬৬ জন প্রার্থী।
জানা গেছে, উপজেলার খট্টেশ্বর রাণীনগর সদর ইউপিতে চেয়ারম্যান পদে আ.লীগ মনোনীত (নৌকা) প্রার্থী চন্দ্রনা সারমিন রুমকি। এই ইউনিয়নে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে লড়ছেন আওয়ামী লীগ নেতা নজমুল হক (আনারস) প্রতীক নিয়ে। এছাড়া স্বতন্ত্র প্রার্থী উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ফরহাদ মণ্ডল (মোটরসাইকেল)।
কাশিমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আ.লীগ মনোনীত (নৌকা) প্রার্থী আলমগীর হোসেন। এই ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ছেন কাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মান্নান (মোটরসাইকেল) ও কাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল গফুর (অটোরিকশা)। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ পার্টির প্রার্থী আব্দুল আজিজ শেখ (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী শেখ শাহিনুর ইসলাম (ঘোড়া), কাশিমপুর ইউপির বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মোখলেছুর রহমান বাবু (আনারস) ও উপজেলা যুবদল নেতা বেদারুল ইসলাম (চশমা)। গোনা ইউনিয়নে চেয়ারম্যান পদে আ.লীগ মনোনীত (নৌকা) প্রার্থী আব্দুল খালেক। এই ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ছেন আওয়ামী লীগ নেতা আব্দুল আরিফ রাঙ্গ (ঘোড়া) ও আওয়ামী লীগ নেতা আবু শায়েম শাহিন (টেবিলফ্যান)। এছাড়া জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সেলিম আক্তার টিটু (লাঙ্গল) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ পার্টির প্রার্থী আব্দুল মালেক (হাতপাখা) রয়েছেন। এদিকে স্বতন্ত্র প্রার্থী গোনা ইউপির সাবেক চেয়ারম্যান ও আ.লীগ সমর্থক জিয়াউর রহমান (আনারস), স্বতন্ত্র প্রার্থী আব্দুল কুদ্দুস শেখ (মোটরসাইকেল), বিএনপি নেতা হাসান আলী (অটোরিকশা), বিএনপি নেতা দেলোয়ার হোসেন (রজনীগন্ধা), স্বেচ্ছাসেবক দল নেতা মশিউর আলম মোহন (টেলিফোন)।
পারইল ইউনিয়নে আ.লীগ মনোনীত (নৌকা) প্রার্থী নুরে আলম সিদ্দিকী (দুলাল)। এ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ছেন পারইল ইউপির বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা মজিবর রহমান (মোটরসাইকেল), সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সুজিত কুমার সাহা (অটোরিকশা) ও আওয়ামী লীগ নেতা আমিনুল হক বাচ্চু (চশমা)। এছাড়া স্বতন্ত্র প্রার্থী গৌতম কুমার (আনারস), স্বতন্ত্র প্রার্থী যুবদল নেতা জাহিদুর রহমান জাহিদ (ঘোড়া)।
বড়গাছা ইউনিয়নে চেয়ারম্যান পদে আ.লীগ মনোনীত (নৌকা) প্রার্থী আব্দুল মতিন। এই ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ছেন বড়গাছা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিন মল্লিক (মোটরসাইকেল)। ইসলামী আন্দোলন বাংলাদেশ পার্টির প্রার্থী মাহবুর আলম (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী রাজু প্রাং (আনারস)।
কালীগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী সুবাস চন্দ্র সরকার। এ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ছেন ইউপির সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আব্দুল ওহাব চাঁন (ঘোড়া)। এছাড়া জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আয়েত আলী প্রাং (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশ পার্টির প্রার্থী আব্দুল ওয়াহেদ (হাতপাখা)। এদিকে স্বতন্ত্র প্রার্থী আহম্মেদ মহিউল চৌধুরী (আনারস), ইউপির সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা গোলাম মোস্তাফিজুর রহমান (মোটরসাইকেল)।
একডালা ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা মনোনীত প্রার্থী শাহজাহান আলী। এই ইউনিয়নে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে লড়ছেন উপজেলা যুবলীগের সহসভাপতি রুহুল আমিন (মোটরসাইকেল), বিদ্রোহী প্রার্থী ইউপির সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ সমর্থক আজিজুর রহমান (আনারস)। ইসলামী আন্দোলন বাংলাদেশ পার্টির প্রার্থী আতাউর রহমান (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা মজিবর রহমান (টেবিলফ্যান)।
মিরাট ইউনিয়নে চেয়ারম্যান পদে আ.লীগ মনোনীত (নৌকা) প্রার্থী জিয়াউর রহমান। এই ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ছেন ইউপির বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি রফিকুল আলম (মোটরসাইকেল) ও আওয়ামী লীগ নেতা ফাকরুল হাসান (ঘোড়া)। চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশ পার্টির প্রার্থী জাহাঙ্গীর আলম (লাঙ্গল), মোফাজ্জল হোসেন (চশমা), বিএনপি নেতা ইয়াকুব আলী (অটোরিকশা), বিএনপি সমর্থক শামসুর রহমান (আনারস) প্রতীক নিয়ে লড়ছেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু বলেন, দলীয় প্রার্থিতা চূড়ান্ত হওয়ার পর আমরা প্রতিটি ইউনিয়নের বিদ্রোহীদের সঙ্গে কথা বলছি। মনোনয়ন প্রত্যাহারের জন্যও তাদের বলা হয়েছিল। কিন্তু তারা প্রত্যাহার করেননি। কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী, বিদ্রোহীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা রেজাউল ইসলাম বলেন, আগামী ১১ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তবে উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে শুধু কাশিমপুর ইউনিয়নে ইভিএম-এর মাধ্যমে ও ৭ ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়