‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

যুবকের কপালে টিপ, পরনে শাড়ি

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নারীর ক্ষমতায়ন এবং সমানাধিকারের এই সময়ে নারী-পুরুষ কাঁধে কাঁধ মিলিয়ে সব দায়িত্ব ভাগ করে নেবেন, এমনটাই প্রত্যাশিত। তাহলে পোশাকে কেনই বা ভেদাভেদ থাকবে? মোটেই থাকবে না। তাই নারীর শরীর যেমন ঢেকেছে ফরমাল শার্ট-ট্রাউজারে, তেমনই পুরুষের অঙ্গেও উঠেছে শাড়ি। অবাক হচ্ছেন? কিন্তু বাস্তব ছবি তেমনই। ফ্যাশনের জন্য দুনিয়াখ্যাত ইটালির মিলান শহরের রাস্তায় দিব্যি সুন্দর হেঁটে গেলেন বাঙালি যুবক পুষ্পক সেন। সোশ্যাল মিডিয়ায় এই ছবি ছড়িয়ে পড়তেই রীতিমতো ভাইরাল। ফ্যাশনের নতুন সংজ্ঞা নির্ধারণ করেছেন পুষ্পক, তুমুল আলোচনা নেটমহলে।
পরনে শাড়ি, সঙ্গে হাইনেক জামা, ক্রিমরঙা চেক উইন্টার জ্যাকেট। কলকাতার এই যুবক বদলে দিচ্ছেন ফ্যাশনের চিরাচরিত সংজ্ঞা । কপালে লাল টিপ, চোখে সানগøাস, এক হাতে হ্যান্ডব্যাগ, আরেক হাতে লম্বা কালো ছাতা। এই সবমিলিয়ে পুরোদস্তুর যেন একজন স্বাধীন নারী, যিনি দু’হাতে ঘরকন্না এবং বাইরের কর্মজগৎ সামলান অনায়াসে। কিন্তু এই অবতারে একজন পুরুষ হেঁটে চলেছেন! এতটা সপ্রতিভ! এই অপরিচিত দৃশ্যে চোখ যেন কিছুটা ধাক্কা খায় আমজনতার।
পোশাকি নাম ধহফৎড়মুহড়ঁং ভধংযরড়হ. আসলে ইচ্ছেমতো পোশাক পরার সাহস এবং ইচ্ছা। পুষ্পক সেন নিজের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। তাতে লিখেছেন “পুরুষ হিসেবে আমার এই শাড়ি পরা অর্থহীন বলে মনে করছিলেন অনেকে। কিন্তু দেখুন তো ফ্যাশন ক্যাপিটলে এভাবে হেঁটে যেতে দেখে কেমন লাগছে!”

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়