দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন : বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ৮১ জন চেয়ারম্যান

আগের সংবাদ

সম্প্রীতির জমিনে শকুনের চোখ

পরের সংবাদ

রৌমারীতে বেশি দামে টিসিবি পণ্য বিক্রির অভিযোগ

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : বাজার মূল্য নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে ট্রেনিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পক্ষ থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় করা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে পিকআপ ভ্যানে করে রৌমারী বাজারের টিএনটি মোড়ে এসব পণ্য বিক্রয় করতে দেখা গেছে।
সাশ্রয়ী মূল্যে পণ্য কেনার জন্য দূর-দূরান্ত থেকে চলে আসা সাধারণ মানুষের ভিড় লক্ষ করা যায়। সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য ক্রয় করতে আসা মানুষ ডিলারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনে ক্ষোভ প্রকাশ করেন। ডিলার মেসার্স এমএ মোমেন ৪টি পণ্য বিক্রয়ের জন্য বাজারজাত করেন। এতে সয়াবিন তেল ৫০০ লিটার, পেঁয়াজ ১০০০ কেজি, মসুর ডাল ৩০০ কেজি, চিনি ৩০০ কেজি।
দেখা গেছে, ব্যানারে সরকারি মূল্য তালিকায় সয়াবিন তেল প্রতি লিটারে ১০০ টাকা, কিন্তু লিটারে নেয়া হচ্ছে ১১৫ টাকা, চিনি প্রতি কেজি ৫৫ টাকা, নেয়া হচ্ছে ৬০ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৫৫ টাকা, নেয়া হচ্ছে ৬০ টাকা, পেঁয়াজ প্রতি কেজি ৩০ টাকা, তিন কেজিতে নেয়া হচ্ছে ১০০ টাকা। সরকারি মূল্য তালিকায় নাম মাত্র ব্যানারে লেখা থাকলেও বেশি দামে বিক্রয় করা হচ্ছে এসব পণ্য।
টিসিবির পণ্য ক্রয় ব্যক্তি এরশাদুল, খলিলুর রহমানসহ লাইনে দাঁড়িয়ে থাকা আরো অনেক নারী-পুরুষরা অভিযোগ করে বলেন, সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আমাদের কাছে বিক্রয় করছে।
ডিলার মেসার্স এম এ মোমেন জানান, যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকার কারণে রংপুর থেকে মালামালগুলো আনতে পরিবহন খরচ বেশি পড়ে যাওয়ায় প্রশাসনের সঙ্গে আলোচনা করে নির্ধারিত মূল্যের চেয়ে দাম একটু বেশি নেয়া হচ্ছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান বলেন, টিসিবির পণ্য বিক্রয়ে সরকারি মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করা যাবে না। তবে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়