পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

জামিনেই থাকছেন পরীমনি : চার্জশিট গ্রহণ পিছিয়ে ১৫ নভেম্বর ধার্য

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:৪৮ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর বনানী থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা পরীমনিসহ তার দুই সহযোগী আশরাফুল ইসলাম দীপু ও কবির চৌধুরী আদালতে আত্মসমর্পণ করে ফের জামিন পেয়েছেন। একই সঙ্গে মামলা সংশ্লিষ্ট আদালতের বিচারক ছুটিতে থাকায় তাদের বিরুদ্ধে চার্জশিট গ্রহণের জন্য আগামী ১৫ নভেম্বর দিন ধার্য করেন ভারপ্রাপ্ত বিচারক।
গতকাল মঙ্গলবার তাদের বিরুদ্ধে চার্জশিট গ্রহণের দিন ধার্য ছিল। এজন্য সকাল সাড়ে ৯টার দিকে পরীমনিসহ বাকি আসামিরা আদালতে আসেন। এরপর তাদের আইনজীবীদের মাধ্যমে আসামিরা আত্মসমর্পণ করে আদালতে জামিন চান। এ সময় রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেননি। পরে মামলা সংশ্লিষ্ট ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ ছুটিতে থাকায় আদালতটির ভারপ্রাপ্ত বিচারক রবিউল আলম আসামিদের জামিন মঞ্জুর করেন। এছাড়া মূল বিচারকের উপস্থিতিতে আগামী ১৫ নভেম্বর চার্জশিট গ্রহণের দিন ধার্য করেন।
শুনানি শেষে পরীমনির আইনজীবী নীলাঞ্জনা রিফাত সৌরভী সাংবাদিকদের বলেন, মামলা অন্য কোর্টে বদলি হলে হাজিরা দিতে হয়। তাই পরীমনির শুটিং থাকায় আমরা জামিন চেয়ে আবেদন করি। আদালত এক সপ্তাহের জন্য জামিন

দিতে চেয়েছিলেন। কিন্তু আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন ১৫ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়।
এর আগে গত ১০ অক্টোবর পরীমনিসহ তিনজনের জামিন দিয়ে তাদের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করে বিচারের জন্য মহানগর আদালতে বদলির আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার। পরে ১৩ অক্টোবর মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ চার্জশিট দেখে তা গ্রহণের জন্য ২৬ অক্টোবর দিন ধার্য করেন।
উল্লেখ্য, গত ৪ আগস্ট বিকালে বনানীর বাসায় প্রায় চার ঘণ্টা অভিযান শেষে পরীমনিসহ তিনজনকে দেশি-বিদেশি মদের বোতল ও এলএসডি মাদকসহ আটক করা হয়। পরে বনানী থানায় র‌্যাব বাদী হয়ে পরীমনি ও তার সহযোগী আশরাফুল ইসলাম দীপুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করে। এ মামলায় প্রথম দফায় চারদিন, দ্বিতীয় দফায় দুই দিন ও তৃতীয় দফায় একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরে পরীমনিকে কাশিমপুর কারাগারে নেয়া হয়। পরে গ্রেপ্তারের ২৬ দিন পর ৩১ আগস্ট পরীমনিকে নারী, শারীরিক অসুস্থতা ও অভিনেত্রী এই তিনটি বিবেচনায় জামিন দেন আদালত। এরপর ৪ অক্টোবর আদালতে মামলার চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়