পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

কুমারখালীতে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি : কুমারখালীতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় কুমারখালী পৌর বাজারের মুদি দোকান, তরকারি বাজার, মাছ-মাংসের বাজার, হোটেল- রেস্তোরাঁ ও অবৈধ আইসক্রিম কারখানায় অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মণ্ডল ও সহকারী কমিশনার (ভূমি) তামান্না তাসনিম।
এ সময় দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকায় ও অবৈধপন্থায় আইসক্রিম কারখানা পরিচালনা করায় ২৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সেই সঙ্গে কৃত্রিম সংকট সৃষ্টি করে দ্রব্যমূল্য বৃদ্ধি ও আদায়, জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ মালামাল বিক্রি করা থেকে বিরত থাকতে সর্বস্তরের ব্যবসায়ীকে সতর্ক এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর অধীন অভিযোগ দায়ের এবং অপরাধ ও দণ্ডের বিধানসংবলিত প্রচারপত্র বিতরণ করা হয়।
এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিতান কুমার মণ্ডল। এ সময় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান, জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মো. ইনসাফ হোসেন ও কুমারখালী উপজেলা স্যানিটারি ইন্সপেক্ট ও দায়িত্বপ্রাপ্ত নিরপদ খাদ্য পরিদর্শক মো. আরাফাত আলীসহ বাজার মনিটরিং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়