ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

আরসার গোপন বৈঠক : রোহিঙ্গা ক্যাম্পে আগুন দেয়ার সিদ্ধান্ত!

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গা সন্ত্রাসী সংগঠন আরসার একটি গোপন বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ক্যাম্পকে আইনশৃঙ্খলা বাহিনীর চলমান ধরপাকড় বন্ধ ও আরসার অপকর্ম ধামাচাপা দিতে এর সদস্যরা ক্যাম্পে আগুন লাগিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।
রবিবার সকালে ৭নং ক্যাম্পে এ বৈঠক অনুষ্ঠিত হয় জানিয়েছে একাধিক সাধারণ রোহিঙ্গা। ইতোমধ্যে বিষয়ে ফোনালাপের ২ মিনিট ৪৩ সেকেন্ডের একটি অভিও গণমাধ্যমের হাতে এসেছে।
ওই অডিওতে আসাদ ভাই নামে এক আরসা নেতা মাস্টার আব্দুর রহিম নামে আরেক আরসা সদস্যকে বলেন, এই জালিম সরকার (বাংলাদেশ সরকার) দুনিয়ার মানুষের কাছে আমাদের সন্ত্রাসী হিসেবে পরিচয় করিয়ে দিচ্ছে। এটা যাতে করতে না পারে ও আমাদের ধরে ধরে জেলে দিতে না পারে সে জন্য এখন ক্যাম্পে আগুন ধরিয়ে দিতে হবে। আগুন ধরিয়ে দিলে আমরা সন্ত্রাসী হিসেবে যে পরিচয় দিচ্ছে তা মুছে যাবে। এ কারণে দ্রুত আগুন ধরিয়ে দিতে হবে। এটা আমাদের বৈঠকের সিদ্ধান্ত। তোমার এলাকা থেকে তুমি (মাস্টার আব্দুর রহিম) ৪-৫ জায়গায় দ্রুত আগুন ধরিয়ে দেয়ার চেষ্টা কর। এ খবর পুরো দুনিয়ায় ছড়িয়ে দিবে।
এ বিষয়ে জানতে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক জানান, এ ধরনের কোনো তথ্য তারা পাননি। তবে সন্ত্রাসীদের বিরুদ্ধে তাদের চলমান অভিযান অব্যাহত থাকবে। ক্যাম্পের যে কোনো পরিস্থিতি কঠোরভাবে মোকাবিলা করতে আমরা সব ধরনের প্রস্তুতি রেখেছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি ক্যাম্পের মাঝিদের সহায়তায় ক্যাম্পগুলো পাহারা দেয়া হচ্ছে।
উল্লেখ্য, ২২ অক্টোবর ভোরে উখিয়ার ১৮নং ক্যাম্পের দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়া মাদ্রাসার মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর অতর্কিত গুলিবর্ষণ এবং ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় ৮ থেকে ১০ জনের একটি সশস্ত্র গ্রুপ।
এতে ঘটনাস্থলে তিনজন ও পরে হাসপাতালে তিনজনের মৃত্যু হয়। মূলত, প্রত্যাবাসনবিরোধীরা মাদ্রাসাটির নিয়ন্ত্রণ নিতে না পেরে এ হত্যাযজ্ঞ চালিয়েছে বলে ধারণা করছে পুলিশ।
এর আগে ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার কুতুপালং ক্যাম্প-১ ইস্ট-ওয়েস্ট (ডি ব্লকে) নিজ অফিসে অবস্থান করছিলেন মুহিবুল্লাহ। এ সময় বন্দুকধারীরা গুলি করে তাকে হত্যা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়