গুলিস্তানে বাস উল্টে ২ কাবাডি খেলোয়াড় আহত

আগের সংবাদ

মণ্ডপে হামলার নেপথ্যে কারা

পরের সংবাদ

ড. খন্দকার মোশারফ : সত্যকে মিথ্যা দিয়ে পরাজিত করার অপচেষ্টা চলছে

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন বলেছেন, বাংলাদেশে রাষ্ট্র, সমাজ, রাজনীতি সব ক্ষেত্রেই ইসলামের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র হচ্ছে। যে কারণে অন্যায়, অত্যাচার চলছে। সত্যকে মিথ্যা দিয়ে পরাজিত করার অপচেষ্টা চলছে।
ন্যায়, অন্যায়ের কাছে পরাজিত হচ্ছে। মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করে, মিথ্যাচার করে বর্তমান প্রজন্মকে ভিন্নদিকে প্রবাহিত করার চেষ্টা চলছে।
তিনি বলেন, শুধুমাত্র ন্যায়ের পক্ষে কথা বলার জন্য মানুষকে কারাবরণ করতে হয়। একটি দেশে যদি একটি সরকার বারবার গায়ের জোরে ক্ষমতায় আসে, তাহলে তারা স্বৈরাচার হয়ে যায়। তখন সেই সমাজে ন্যায় থাকে না। বিচার থাকে না। সেই সমাজে অন্যায় প্রতিষ্ঠিত হয়।
গতকাল শনিবার দুপুরে জাতীর প্রেস ক্লাবে বাংলাদেশ কল্যাণ পার্টি আয়োজিত ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের নেতারা ও আলেম ওলামারা বক্তব্য রাখেন।
মোশারফ বলেন, দেশে কুরআনের অনুশাসন ও রাসুলের আদর্শ নেই বলেই এত অত্যাচার ও মানুষ গুম হচ্ছে। আজকে অনেকেই মুখে ধর্মনিরপেক্ষতার কথা বলেন।
অথচ একজন মানুষ যদি কোনো ধর্ম মানেন, তাহলে তিনি ধর্মনিরপেক্ষ হন কীভাবে? তিনি যে ধর্মই পালন করুন, তিনি ওই ধর্মের লোক। আমরা সব কাজের আগে বিসমিল্লাহ বলি। অথচ আমাদের দেশের সংবিধানে বিসমিল্লাহ থাকবে না, এটা হতে পারে না।
তিনি আরো বলেন, আজকে যেসব পশ্চিমা দেশ নিজেদের উন্নত হিসেবে দাবি করে, তারা ইসলামের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। ইসলামী মৌলবাদ, ইসলাম জঙ্গিবাদ এসব কথা বলে ইসলামের সঙ্গে শত্রুতা করছে। অথচ মৌলবাদ হলো ইসলামের মূল ভিত্তি। মৌলবাদ কিংবা জঙ্গিবাদ এক জিনিস নয়।
কুমিল্লার ঘটনা প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, পূজার সময় মন্দিরে কে কুরআন রেখেছে এটা আমরা জানি না।
যারা এটাকে ব্যবহার করে রাজনীতি করতে চাচ্ছে, আমরা তাদের ধিক্কার জানাই। সরকার চাইলে এটার সঠিক তদন্ত করতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়