গুলিস্তানে বাস উল্টে ২ কাবাডি খেলোয়াড় আহত

আগের সংবাদ

মণ্ডপে হামলার নেপথ্যে কারা

পরের সংবাদ

জামালপুরে নৌকা প্রার্থী পরিবর্তনের দাবিতে বিক্ষোভ

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, জামালপুর : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদর উপজেলার মেষ্টা ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. বদরুল হাসান বিদ্যুতের মনোনয়ন বাতিলের দাবিতে মহাসড়কে টায়ারে আগুন জ¦ালিয়ে বিক্ষোভ করেছে স্থানীয়রা। গতকাল শনিবার দুপুর ১২টার দিকে জামালপুর-সরিষাবাড়ী মহাসড়কের মেষ্টা ইউনিয়নের হাসিল টনকি মোড়ে সড়ক অবরোধ করে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে বিক্ষুব্ধরা। এ সময় বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুজাত আলী ফকির, মুক্তিযোদ্ধা বাচ্চু খান, মুক্তিযোদ্ধা রেজাউল করিম খান, মেষ্টা ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি জয়নাল আবেদীন, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনু, হেলাল উদ্দিন মাস্টার, ওয়ার্ড মহিলা নেত্রী হেলিকা বেগমসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা।
বক্তারা বলেন, মেষ্টা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে ছানোয়ার হোসেন সবুজকে মনোনয়ন দেয়া হয়। কিন্তু দুই দিন পর কোনো কারণ ছাড়াই সবুজের মনোনয়ন বাতিল করে মো. বদরুল হাসান বিদ্যুৎকে নৌকা প্রতীকের মনোনয়ন দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ। একটি চক্র তাদের উদ্দেশ্য হাসিলের জন্য এই কাজটি করেছে বলে দাবি করেন বক্তারা।

বক্তারা আরো বলেন, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালীন মো. বদরুল হাসান বিদ্যুৎ প্রথমে ইউনিয়ন ছাত্রদল ও পরে ইউনিয়ন যুবদলের সদস্য ছিলেন। এছাড়াও মেষ্টা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকের আপন ভাতিজা বিদ্যুৎ। সেই সময় বিদ্যুৎ আওয়ামী লীগের বিপক্ষে কাজ করেছেন। তার মতো ব্যক্তিকে দলীয় মনোনয়ন দেয়ায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। বিক্ষুব্ধ হয়েছে ইউনিয়নবাসী। তাই তারা অতিদ্রুত বিদ্যুতের মনোনয়ন বাতিল করে পুনরায় সবুজকে মনোনয়ন প্রদানের দাবি জানান।
এসব বিষয়ে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. বদরুল হাসান বিদ্যুৎ মোবাইল ফোনে বলেন, আমি ছাত্রলীগ থেকে উঠে আসা একটি ছেলে। বর্তমানে জামালপুর সদর উপজেলা যুবলীগের ক্রীড়া-বিষয়ক সম্পাদক পদে রয়েছি। আমাকে মনোনয়ন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে প্রশ্নবিদ্ধ করতে এবং মেষ্টায় অরাজকতা সৃষ্টি করার পাঁয়তারা করছে একটি পক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়