ধর্ষণের মামলা থেকে রক্ষা পেতে ছাত্রলীগ নেতার বিয়ে

আগের সংবাদ

বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : খাদ্যের অপচয় কমাতে হবে

পরের সংবাদ

বাংলাদেশের খুদে বালকের বোলিংয়ে মুগ্ধ শচিন

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরে প্রায় সবগুলো দেশের স্কোয়াডে আছে কমপক্ষে একজন করে লেগস্পিনার। আর এক সময়ের স্পিননির্ভর বাংলাদেশ দলে নেই কোনো লেগস্পিনার। দীর্ঘদিন ধরে বাংলাদেশ দল একজন ভালো মানের লেগস্পিনারের খোঁজে থাকলেও পায়নি আশানুরূপ কাউকে। আর যাদের পেয়েছেন তাদের একজন আমিনুল ইসলাম বিপ্লবকে সংযুক্ত আরব আমিরাতে দলের সঙ্গে নিয়ে গেলেও ছেড়ে দিয়েছেন বিশ্বকাপ শুরুর আগেই। বিপ্লব, লিখনদের মতো দুয়েকজন লেগস্পিনার থাকলেও বাংলাদেশ এখনো সন্ধান পায়নি রশিদ খান, অ্যাডাম জাম্পা, যুজভেন্দ্র চাহাল কিংবা ইমরান তাহিরদের মতো প্রতিভাবান বোলারের। তবে সে আশা হয়তো পূরণ হতে যাচ্ছে বাংলাদেশের। বরিশালের ছয় বছরের বিস্ময় বালক আসাদুজ্জামানের লেগস্পিন ঝলকে গত কয়েক দিন ধরে সরব সামাজিক যোগাযোগ মাধ্যম। তার বোলিংয়ের ভিডিও জয় করেছে ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচিনের মনও।
বড় বড় বাঁক, আছে গুগলিও। ব্যাটসম্যানরা দ্ব›েদ্ব পড়ে যাচ্ছেন রীতিমতো। ঘাসের পিচ কিংবা ইট ঢালাইয়ের পিচ, সব পিচেই শেন ওয়ার্নের মতো ঘূর্ণি অথবা রশিদ খানের মতো গুগলি করতে পটু এই বাংলাদেশের এই খুদে বালক। তার নজরকাটা এই বোলিংয়ে মুগ্ধ দেশ-বিদেশের তার অসংখ্য শুভাকাক্সক্ষী। বাংলাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে সরব উপস্থিতি বরিশালের ছয় বছর বয়সি লেগ স্পিনার আসাদুজ্জামানের। সেই ধারাবাহিকতায় বাংলাদেশ পেরিয়ে আসাদুজ্জামান এখন পৌঁছে গেল শচিন টেন্ডুলকার পর্যন্ত। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের প্রোফাইল থেকে গতকাল বাংলাদেশের খুদে লেগস্পিনারের ভিডিও পোস্ট করেছেন এই ক্রিকেট বরপুত্র।
টেন্ডুলকার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে লিখেছেন, ‘অসাধারণ! এক বন্ধুর কাছ থেকে ভিডিওটা পেলাম। দুর্দান্ত! এ খেলার প্রতি ছেলেটার ভালোবাসা স্পষ্টই!’ শচিনের ক্যাপশন দেখে বোঝা যায়, আদতে ছেলেটা কোন দেশের সেটা তিনি জানেন না। ইনস্টাগ্রামের সঙ্গে নিজের ফেসবুক প্রোফাইল থেকেও ভিডিওটা শেয়ার করেছেন শচিন। শচিনের পোস্টের নিচে মন্তব্য করেছেন সময়ের অন্যতম সেরা লেগস্পিনার রশিদ খানও। আফগানিস্তানের তারকা বোলার আগুনের ইমোজি বোঝা যায় আসাদের বোলিংয়ের ধার মন জয় করেছে তারও। শচিনের পোস্টে আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ানস তার পেজ থেকে লিখেছে, ‘এ ছেলের বাঁক দেখে তো আমাদেরই মাথা ঘোরাচ্ছে!’ শচিনের শেয়ার করা ওই ভিডিওতে দেখা যায়, বরিশালের উলালঘূণী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বোলিং করছে আসাদুজ্জামান। তার বোলিংয়ের আগেই বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবানলের মতো ছড়িয়ে পড়েছিল। বাংলাদেশের সাবেক অধিনায়ক শাহরিয়ার নাফিসও তার বোলিংয়ে মুগ্ধতা প্রকাশ করেছেন ফেসবুকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়