করোনা পরিস্থিতি : শনাক্ত কমলেও প্রাণহানি কিছুটা বেড়েছে

আগের সংবাদ

আতঙ্কিত চট্টগ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা : বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাঙচুর

পরের সংবাদ

শিবালয়ে ইলিশ শিকারের দায়ে জেল জরিমানা

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি : উপজেলার যমুনা নদীতে অভিযান পরিচালনা করে ৭ জনকে কারাদণ্ড দেয়া হয়েছে। গত মঙ্গলবার বিকাল ৫টা থেকে রাত ১২টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন সুলতানা আদালত পরিচালনা করেন। নদী থেকে মা ইলিশ শিকার, ক্রয়-বিক্রয় ও পরিবহনের দায়ে মোট ৫৬ জনকে আটক করা হয়। এর মধ্যে ৬ জনকে ১৫ দিন এবং ১ জনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। বাকি ৪৯ জনকে ৫৩ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও প্রায় ৮০ কেজির মতো ইলিশ মাছ জব্দ করা হয়। জব্দ করা জাল জনসম্মুখে পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং মাছগুলো স্থানীয় এতিমখানা ও দরিদ্র রিকশাচালকদের মাঝে বিতরণ করা হয়েছে। আদালত পরিচালনায় সহযোগিতা করে উপজেলা মৎস্য বিভাগ, নৌ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা জানান, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। ইলিশ আমাদের জাতীয় সম্পদ। এ সম্পদ রক্ষায় শিবালয় উপজেলা প্রশাসন বদ্ধপরিকর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়