করোনা পরিস্থিতি : শনাক্ত কমলেও প্রাণহানি কিছুটা বেড়েছে

আগের সংবাদ

আতঙ্কিত চট্টগ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা : বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাঙচুর

পরের সংবাদ

ইতিহাস গড়লেন উপেক্ষিত ক্রিকেটার হেড

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ট্র্যাভিস হেড শেষবার অস্ট্রেলিয়ার জার্সিতে ওয়ানডে খেলেন ২০১৮ সালে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে সেঞ্চুরি করার পর বাদ পড়েন। এই উপেক্ষিত ক্রিকেটার এবার গড়লেন বিশ্ব রেকর্ড। তৃতীয় খেলোয়াড় হিসেবে লিস্ট এ ক্রিকেটে দুটি ডাবল সেঞ্চুরি করলেন তিনি। অ্যাডিলেডের কারেন রোল্টন ওভালে কুইন্সল্যান্ডের বিপক্ষে এই ব্যাটসম্যান ২৩০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। হেডের আগে মাত্র দুজন একাধিক ডাবল সেঞ্চুরি করেন। ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি করা ভারতের রোহিত শর্মা ও লিস্ট এ ক্রিকেটের সর্বোচ্চ স্কোরার ইংলিশ ব্যাটসম্যান আলী ব্রাউন্ডের সঙ্গে যোগ দিলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান।
২০১৫ সালের মার্শ কাপে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০২ রান করেছিলেন হেড। লিস্ট এ ক্রিকেটের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের তালিকায় হেডের ১২৭ বলে ২৩০ রান ষষ্ঠ স্থানে। ২৮ চার ও ৮ ছয় মেরে দলকে এনে দেন ৪৮ ওভারে ৮ উইকেটে ৩৯১ রান। বৃষ্টিতে দুটি ওভার কম খেলা হয়। মার্শ কাপের ইতিহাসে হেডের এই ইনিংস দ্বিতীয় সর্বোচ্চ, ডি আর্চি শর্টের ২৫৭ রানের ইনিংসের পরে। অবশ্য টুর্নামেন্টের দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি ১১৪ বলে। আর প্রতিযোগিতার ইতিহাসে এটি সাউথ অস্ট্রেলিয়ার দ্বিতীয় সর্বোচ্চ দলগত ইনিংস। ২১টি লিস্ট এ ইনিংস খেলে ৬৩.১১ গড় ও ১২১.৭৫ স্ট্রাইক রেটে ১১৩৬ রান করেছেন। তিনটি সেঞ্চুরি ও ছয়টি হাফ সেঞ্চুরি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়