তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

রাজশাহীতে ছাত্র হত্যায় ৫ জনের ফাঁসির আদেশ

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে রাজু আহমেদ নামে এক কলেজছাত্র খুনের ঘটনায় ৫ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার সাহা এ রায় ঘোষণা করেন। তবে একই মামলায় ৯ জনকে বেকসুর খালাস প্রদান করা হয়।
ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলো- নগরীর দড়িখড়বোনা এলাকার আজিজুর রহমান ওরফে রাজন, সাজ্জাদ হোসেন ওরফে সাজু, মো. রিংকু ওরফে বয়া, জেলার দুর্গাপুর উপজেলার ব্রম্ভপুর গ্রামের ইসমাইল হোসেন ও বাগমারা উপজেলার মাদারীগঞ্জ গ্রামের মাহাবুর রশীদ ওরফে রেন্টু।
আদালত সূত্রে জানা গেছে, জমি নিয়ে বিরোধের জের ধরে ২০১০ সালের ১৫ মার্চ সন্ধ্যায় নগরীর নিউমার্কেট এলাকায় প্রকাশ্যে রাজু আহমেদ নামে এক যুবককে পিটিয়ে ও ছুরিকাঘাতে হত্যা করা হয়। নিউমার্কেট এলাকায় রাজুর মোবাইল ফোনের দোকান ছিল। সে জেলার দুর্গাপুর উপজেলার দাওকান্দি ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিল। তার বাড়ি বাগমারা উপজেলার হাসনিপুর গ্রামে। তবে রাজু নগরীতে মেসে থাকত। তাকে হত্যার ঘটনায় পর দিন তার বাবা এসার উদ্দিন বাদী হয়ে থানায় মামলা করেন। এরপর শুরু হয় মামলার আইনগত প্রক্রিয়া।
এ বিষয়ে দ্রুত বিচার ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু বলেন, আসামি মাহাবুর রশীদ ওরফে রেন্টুর সঙ্গে বাগমারার একটি জমি নিয়ে রাজুর পরিবারের বিরোধ ছিল। এর জের ধরে ভাড়াটে সন্ত্রাসীদের নিয়ে মাহাবুর রশীদ রাজুকে হত্যা করে। এ মামলায় ৫৮ জন সাক্ষী ছিলেন। আদালত ৩১ জনের সাক্ষ্যগ্রহণ করে রায় ঘোষণা করেন। ফাঁসির দণ্ডাদেশের পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।
এডভোকেট বাবু জানান, মামলায় মোট আসামি ছিল ১৪ জন। এর মধ্যে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস পেয়েছেন ৯ জন। তবে রায় ঘোষণার সময় আসামিরা সবাই আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিল। পরে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়