তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

আশুগঞ্জের ৮ ইউপি নির্বাচন : তফসিল ঘোষণা না হতেই প্রার্থীদের কেন্দ্রে দৌড়ঝাঁপ

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

হাবিবুর রহমান, আশুগঞ্জ (ব্রাহ্মণবাড়িয়া) থেকে : আশুগঞ্জে ৮টি ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষণা না হলেও নির্বাচনকে ঘিরে প্রার্থীরা শুরু করেছেন দৌড়ঝাঁপ। আর স্থানীয় সরকারের সবচেয়ে বড় এই নির্বাচনকে ঘিরে গ্রামগঞ্জে বইছে নির্বাচনী হাওয়া। হাট-বাজার, পথ-ঘাটে, চায়ের দোকানে শুরু হয়েছে নির্বাচনী আলাপ-আলোচনা। কে পাবেন আওয়ামী লীগ দলীয় মনোনয়ন, কে পাচ্ছেন নৌকার প্রতীক, কে হচ্ছেন প্রার্থী, বিজয়ী করবেন কে, ভোট দিলে কাকে কাছে পাওয়া যাবে- এসব ভোটারদের আলোচনার বিষয়। এদিকে দলীয় প্রার্থী হতে কেন্দ্রীয়, জেলার ও উপজেলার শীর্ষ নেতাদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছেন মনোনয়নপ্রত্যাশীরা। তবে দলীয়ভাবে মূল প্রতিদ্ব›দ্বী বিএনপি এবার ইউপিতে দলগত নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছে।
এদিকে ইতোমধ্যে ইউপি নির্বাচনে অংশ নিতে ক্ষমতাসীন দলের প্রার্থীরা জোর প্রস্তুতি শুরু করেছেন। তারা দল থেকে মনোনয়ন পেতে নানা ধরনের তৎপরতা শুরু করেছেন। প্রার্থীরা ব্যানার-ফেস্টুন নিয়ে মোটরসাইকেল দিয়ে প্রায়ই মহড়া দিচ্ছেন।
কোনো কোনো প্রার্থী করছেন উঠান বৈঠক, গণসংযোগ ও মতবিনিময় সভা। আবার কোনো প্রার্থী এলাকার লোকবল নিয়ে দলীয় শীর্ষ নেতাদের সঙ্গে সাক্ষাৎ করছেন। এখন পর্যন্ত যাদের দৌড়ঝাঁপ করতে দেখা যাচ্ছে।
আশুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য সালাহ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা এসএম তোফায়েল আলী রুবেল, উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শফিকুল ইসলাম শফিক।
দুর্গাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য জিয়াউল করীম খান সাজু, প্রবীণ আওয়ামী লীগ নেতা মোয়াজ্জেম হোসাইন মাজু, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি রাসেল মিয়া, ব্রাহ্মণবাড়িয়া জেলা ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রুবেল।
চরচারতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হলেন- চরচারতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আয়ুব খান, উপজেলা কৃষকলীগের সভাপতি নজরুল ইসলাম বকুল, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মোশারফ হোসেন মুন্সী, শ্রমিকলীগের সভাপতি আবু মোছা।
আড়াইসিধা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেলিম মিয়া, কোরিয়া আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি কামরুল হাসান মোবারক, আড়াইসিধা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাশেদুজ্জামান ভূইয়া ও সাধারণ সম্পাদক আবু সায়েম মিঠু।
তালশহর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. আবু সামা, তালশহর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোলাইমান মিয়া।
তারুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস হাসান, তারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাকির বাউল, সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান বাদল সাদির, আওয়ামী লীগ নেতা জামিল আহমেদ।
শরিফপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হলেন- শরিফপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান সাইফ উদ্দিন চৌধুরী, শরিফপুর ইউনিয়ন আওয়ামী লীগে সিনিয়র সহসভাপতি নাজমুল হক সুমন চৌধুরী।
লালপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হলেন- লালপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান এমএ আবুল খায়ের, লালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোর্শেদ মাস্টার ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান, উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ বাকের আহমেদ খাঁন।
নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দলের নেতাকর্মীদের মাঠে দেখা যায়নি। তবে তফসিল ঘোষণা হলে প্রার্থী আরো বাড়তেও পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়