২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়ক : শান্তিগঞ্জে সেতুর সংযোগ সড়ক দেবে বড় দুর্ঘটনার আশঙ্কা

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

হোসাইন আহমদ, শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) থেকে : শান্তিগঞ্জ উপজেলার সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের সদরপুর সেতুর পশ্চিমপাড়ে সংযোগ সড়কের মাটি দেবে গেছে। রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগ এক মাস আগে বস্তা ও বালি দিয়ে সংস্কার করলেও নির্মাণের পরপরই আবারো দেবে গেছে। এতে রাতে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এখানে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
সরজমিনে দেখা গেছে, সুনামগঞ্জ সিলেট আঞ্চলিক মহাসড়কের সদরপুর সেতুর পশ্চিম পাড়ের ঠিকাদারিদের মাধ্যমে ঝুঁকিপূর্ণ রাস্তা ও সেতুর সংযোগস্থল নির্মাণ কাজটি অল্প দিনের মধ্যে শেষ করা হয়েছে। নির্মাণের এক মাসের মধ্যে আবারো সেতুর পশ্চিম পাড়ের সংযোগস্থলটি নতুন করে আবারো দেবে গেছে। এতে সুনামগঞ্জ সিলেট আঞ্চলিক মহাসড়কে চলাচলকারী যানবাহন দুর্ঘটনায় পতিত হয়ে হতে পারে। ঘটতে পারে প্রাণহানির মতো দুর্ঘটনা। শান্তিগঞ্জ থানা পুলিশের উপপুলিশ পরিদর্শক বাবুল হাওলাদার জানান, থানা এলাকায় ডিউটি করার সময় সদরপুর এলাকায় অবস্থান করি। আঞ্চলিক মহাসড়কে সেতুর মুখে লাল কাপড় দিয়ে দুর্ঘটনা এড়াতে সতর্কতা জারি করেছি। আশাকরি কিছুটা হলেও দুর্ঘটনা এড়ানো সম্ভব।
সদরপুর গ্রামের নুরুল আমিন বলেন, সদরপুর সেতুর মুখটি খুবই ঝুঁকিপূর্ণ থাকায় ঘটতে পারে দুর্ঘটনা। কিছুদিন আগে সেতুর মুখটি নির্মাণ করা হলেও মাস না পেরোতেই দেবে গেছে। এখন তাড়াতাড়ি মেরামত করা প্রয়োজন। মেরামত না করা হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামাণিক জানান, সদরপুর ব্রিজের ত্রæটিপূর্ণ অংশে কাজ চলমান রয়েছে। ঠিকাদারের লোকজন নিচের অংশ কাজ করেছে। উপরের অংশে এখনো কাজ শুরু হয়নি। তারপরও সংশ্লিষ্ট ঠিকাদারকে দেবে যাওয়া অংশ মেরামত করার নির্দেশনা দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়