২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

নাগেশ্বরীতে পানির স্রোতে ভেসে গেল নড়বড়ে সাঁকো

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পাভেল জামান, নাগেশ্বরী (কুড়িগ্রাম) থেকে : নাগেশ্বরীর সেনপাড়ায় পানির তীব্র স্রোতের টানে ভেঙে ভেসে গেছে হেলে পড়া কাঠের সাঁকো। ফলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে গীড়াই নদীর দুই পাড়ের মানুষ।
জানা যায়, উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সেনপাড়া-বোয়ালেরডারা সড়কে গীড়াই নদীতে এলাকাবাসী উদ্যোগ নিয়ে দুই পাড়ের মানুষের যাতায়াতের জন্য একটি বাঁশের সাঁকো তৈরি করে। পরবর্তীতে ২০২০ সালে সেখানে এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় ১ লাখ ৭০ হাজার টাকা ব্যয়ে একটি কাঠের সাঁকো নির্মাণ করা হয়। কিছুদিন আগে সাঁকোর জায়গাটি বাদ রেখে দুই দিকে খনন করায় নদী আরো গভীর হয়। এতে ক্ষতির আশঙ্কা থাকলেও বন্যা না হওয়ায় টিকে যায় সেতুটি। গত কয়েকদিন আগে অসময়ের বৃষ্টিতে বামনডাঙ্গা ইউনিয়নের সেনপাড়া ও বোয়ালেরডারার মধ্য দিয়ে প্রবাহিত ওই গীড়াই নদীর পানি বৃদ্ধি পেয়ে তীব্র স্রোত প্রবাহিত হতে থাকে। স্রোতের টানে হেলে পড়ে কাঠের সাঁকোটি। একদিন পর গত বৃহস্পতিবার সকালে সেটি ভেঙে ভেসে যেতে থাকে। পরে স্থানীয়রা তা আটক করে নদীর দক্ষিণ পাশের কিনারে বেঁধে রাখে। সেখানেই পানিতে ভাসছে কাঠের সাঁকোটি। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে দুই পাড়ের সেনপাড়া, বোয়ালেরডারা ও পাটেশ্বরী গ্রামের প্রায় ৩ হাজার মানুষ।
স্থানীয় কাজল চন্দ্র, নির্মল সেন, রাসেল মিয়া, জয়নাল আবেদিন, বিনয় সেন, বিমল সেন, মকবুল হোসেন, গিয়াস উদ্দিনসহ অনেকেই জানান, ৬ অক্টোবর কাঠের সাঁকোটি হেলে পড়লে সেটি রক্ষায় তারা উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করেন। ৭ অক্টোবর সরজমিন পরিদর্শনে যান উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামান। তার আগেই ভেঙে ভেসে যায় সাঁকোটি। উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামান বলেন, আমি সরজমিন গিয়ে বলেছি পানি কমে গেলে আপাতত দুই পাশের মানুষের চলাচলের জন্য সাঁকোটি সংস্কার করা হবে। পরে দ্রুত সেখানে যাতে একটি পাকা সেতু নির্মাণ করা যায় সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আমি ব্যবস্থা নেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়