২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

তুরাগে ট্রলারডুবি : দুই দিন পর মা-মেয়ের লাশ ভেসে উঠল

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর আমিনবাজারে তুরাগ নদে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ থাকা মা-মেয়ের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও পুলিশ। তারা হলেন- রূপায়ণ বেগম (৩০) ও তার ৩ বছর বয়সি মেয়ে জেসমিন। ট্রলার ডুবির দুই দিন পর গতকাল সোমবার রাজধানীর বসিলা ব্রিজ ও মুন্সীগঞ্জের মুক্তারপুরে ভেসে ওঠে তাদের লাশ। এর আগে দুর্ঘটনার দিনই ৫ জনের লাশ উদ্ধার করেছিল ডুবুরিরা। এ নিয়ে ট্রলার ডুবির ঘটনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৭ জনে। যার ৫ জন একই পরিবারের সদস্য।
ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের ডিউটি অফিসার লিমা খানম বলেন, ট্রলার ডুবির ঘটনার পরে ওইদিনই ৪ শিশু ও এক নারীর লাশ উদ্ধার করা হয়। এরপর থেকে ডুবুরিরা উদ্ধার অভিযান পরিচালনা করলেও রূপায়ণ বেগম ও তার মেয়ে জেসমিনের খোঁজ মিলছিল না। গতকাল বেলা ১১টার দিকে বসিলা ব্রিজ এলাকায় রূপায়ণের লাশ ভেসে ওঠে। পরে ফায়ার সার্ভিস ও নৌপুলিশের সদস্যরা তার লাশ উদ্ধার করে। একই দিন দুপুর দেড়টার দিকে মুন্সীগঞ্জের মুক্তারপুর এলাকায় ভেসে ওঠে রূপায়ণের মেয়ে জেসমিনের লাশ। পরে ওই লাশটিও উদ্ধার করা হয়েছে। ঘটনার দিন উদ্ধার ৫ লাশের মধ্যে গতকাল উদ্ধার হওয়া রূপায়ণ বেগমের ছেলে আরমান (৪), রূপায়ণের বোন শিউলি বেগম (২০) এবং শিউলির ছেলে ইমরানও (৩) ছিল।
নৌপুলিশের আমিনবাজার থানার ওসি আলমগীর শেখ জানান, মা-মেয়েসহ মোট ৭টি লাশ উদ্ধার করা হয়েছে। ট্রলার ডুবিতে এই ৭ জনই নিখোঁজ হয়েছিল বলে জানিয়েছিলেন স্বজনরা।
উল্লেখ্য, গত শনিবার সকালে যাত্রীবাহী ট্রলারের সঙ্গে একটি বালুবাহী বাল্কহেডের ধাক্কায় ডুবে যায় ট্রলারটি। এ ঘটনায় নিখোঁজ হয় নারী ও শিশুসহ ট্রলারের সাত যাত্রী। পরে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোস্ট গার্ডের ডুবুরিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়