করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

আগের সংবাদ

নৌকা বেহাত, আছে বিদ্রোহীও

পরের সংবাদ

ক্লাব কাপ হকি : মেরিনার্সের দাপুটে জয়

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এসআইবিএল ক্লাব কাপ হকিতে দাপুটে পারফরম্যান্স মেরিনার্স ইয়াংসের। মওলানা ভাসানী স্টেডিয়ামে গতকাল তারা আজাদ স্পোর্টিং ক্লাবকে বিধ্বস্ত করেছে ৯-০ গোল ব্যবধানে। দিনের অন্য ম্যাচে জয় তুলে নিয়েছে সোনালী ব্যাংক। বাংলাদেশ স্পোর্টিং ক্লাবকে তারা হারিয়েছে ৪-০ গোল ব্যবধানে। দুদলই লিগে নিজেদের টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে। এর আগে গতকাল বাংলাদেশের ক্রীড়াঅঙ্গনে দুই প্রতিযোগী ক্লাব আবাহনী ও মোহামেডান মুখোমুখি হয়। চরম উত্তেজনাপূর্ণ ম্যাচটি শেষ পর্যন্ত ১-০ গোল ব্যবধানে জিতে নেয় আবাহনী।
প্রায় সাড়ে তিন বছর পর মাঠে গড়িয়েছে ক্লাব কাপ হকি। এবারের আসরে দাপটের সঙ্গে খেলে যাচ্ছেন মেরিনা ইয়াংস ক্লাব। এসআইবিএল ক্লাব কাপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে ৭-২ গোল ব্যবধানে। আর গতকাল লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে রীতিমতো আজাদ স্পোর্টিং ক্লাবকে বিধ্বস্ত করে দলটি। একে একে আজাদের জালে ৯ বার আঘাত হানে মেরিনার্স।
প্রথমার্ধেই আজাদকে ৬-০ গোলে ছন্নছাড়া করে মিলনরা। শুরুটা করেন হার্সদীপ কাপোর। ম্যাচের ৫তম মিনিটে পেনাল্টি পেয়ে সুযোগ হাতছাড়া করেননি তিনি। এরপর আবার ম্যাচের ১৪তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে হার্সদীপ মেরিনার্সকে ২-০ গোল ব্যবধানে এগিয়ে নেন। ম্যাচের ১৫তম মিনিটে ক্লাবের হয়ে তৃতীয় গোলটি করেন সাতেন্দার কুমার। এরপর ম্যাচের ২২তম ও ২৩তম মিনিটে পর পর দুইটি গোল করেন মোহাম্মদ মিলন হোসেন। বিরতির আগে আজাদের জালে ৬তম গোলটি করেন অভিষেক। পিছিয়ে পড়া আজাদ এসসি দ্বিতীয়ার্ধে গোল তো শোধ করতে পারেননি বরং আরো ৩টি গোর হজম করেন। ম্যাচের ৪০তম মিনিটে মামুনুর রহমান চয়ন, ৫৬তম মিনিটে ফজলে হোসেন রাব্বি ও ৬০তম মিনিটে শহীদুর রহমান সাজু গোল তিনটি করেন। শেষ পর্যন্ত ৯-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে মেরিনা ইয়াংস।
মওলানা ভাসানী স্টেডিয়ামে দিনের ওপর ম্যাচে লিগে নিজেদের দ্বিতীয় জয় তুলে শিরোপার দৌড়ে টিকে আছে সোনালী ব্যাংক। গতকাল তারা বাংলাদেশ এসসিকে হারায় ৪-০ গোল ব্যবধানে। ম্যাচের প্রথমার্ধেই সোনালী ব্যাংককে এগিয়ে নেন রাকিব, মেহেদী ও পারভেজ। ম্যাচের ৪, ১৪ ও ৩৫তম মিনিটে গোল তিনটি করেন তারা। এর মধ্যে রাকিব ও পারভেজ ফিল্ড গোল করলেও মেহেদী পেনাল্টি থেকে গোল করেন। ৩-০ ব্যবধানে এগিয়ে থাকা সোনালী দ্বিতীয়ার্ধে আরো একটি গোল করেন। ম্যাচের ৩৯তম মিনিটে রকি গোলটি করেন। বাংলাদেশ স্পোর্টিং ক্লাব গোল ব্যবধান কমাতে না পারলে শেষ পর্যন্ত ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সোনালী ব্যাংক।
এর আগে গত শনিবার টানটান উত্তেজনার ম্যাচে মওলানা ভাসানী স্টেডিয়ামে ক্লাব হকি টুর্নামেন্টে মোহামেডানকে হারায় আবাহনী। শেষ মুহূর্তের গোলে সাদা-কালো জার্সিধারীদের হারায় আকাশি-নীল জার্সিধারীরা। ম্যাচের একমাত্র গোলটি এসেছে পুস্কার ক্ষিসা মিমোর স্টিক থেকে। ম্যাচের শুরু থেকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহামেডানের ওপরে চড়া হয় আবাহনী। দুটি পেনাল্টি কর্নারেও কোনো গোলের দেখা পায়নি আবাহনী।
পরে ম্যাচের মাঝে মোহমেডানের একটি পেনাল্টি নিয়ে গণ্ডগোল শুরু হয়। খানিক বিরতির পর আবারো মাঠে গড়ায় ম্যাচ। একেবারে শেষ মুহূর্তে ম্যাচের তখন বাকি ২৬ সেকেন্ড। এমন সময়ে মোহামেডানকে চমকে দিয়ে ম্যাচের লিড নেয় আবাহনী। ফিল্ড গোল করেন মিমো। তার একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী। মোহামেডানকে হারিয়ে টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় তুলে নেয় আবাহনী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়