ই-কমার্স নিয়ে অভিযোগের পাহাড় ভোক্তা অধিদপ্তরে : বর্তমানে ভোক্তায় অভিযোগ ২২ হাজার, ৩ মাসে অভিযোগ বেড়েছে ৯ হাজার

আগের সংবাদ

মিলছে টিকা, করোনায় স্বস্তি : তবুও মানতে হবে স্বাস্থ্যবিধি, নিম্নমুখী ধারা অব্যাহত থাকবে মার্চের মাঝামাঝি পর্যন্ত

পরের সংবাদ

জাবি ভিসির শোক : নাট্যকার অধ্যাপক আফসার আহমেদ আর নেই

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট নাট্যকার ড. আফসার আহমেদ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল শনিবার দুপুর পৌনে ২টার দিকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে তিনি মারা যান।
বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সভাপতি অধ্যাপক ড. সোমা মুমতাজ। তিনি বলেন, একটা ব্যক্তিগত অনুষ্ঠান শেষে গতকাল সকালে যশোর বিমানবন্দর থেকে বিমানযোগে ঢাকায় ফেরার পর তার হৃদযন্ত্রে সমস্যা দেখা দেয়। এরপর চিকিৎসার জন্য সেখান থেকে সরাসরি জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের ক্রিটিকাল কেয়ার ইউনিটে (সিসিইউ) তাকে ভর্তি করা হয়। অবস্থা অবনতি হলে দুপুর পৌনে ২টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল বাদ এশা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অধ্যাপক আফসার আহমদের জানাজা অনুষ্ঠিত হয়। আজ রবিবার মানিকগঞ্জে তার নিজ বাসভবনে দ্বিতীয় জানাজা শেষে সেখানেই তাকে দাফন করা হবে।
এদিকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম আফসার আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তিনি বলেন, অত্যন্ত গুণী এ অধ্যাপকের মৃত্যুতে বাংলা নাট্য অঙ্গনে যে ক্ষতি হলো তা অপূরণীয়। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।
অধ্যাপক ড. আফসার আহমেদ ১৯৫৯ সালের ৩০ সেপ্টেম্বর মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর উপজেলার উত্তর জামশা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক হিসেবে শিক্ষকতা জীবন শুরু করেন। পরবর্তী সময় ১৯৮৬-৮৭ সালে যোগ দেন একই বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগে। গুণী এই অধ্যাপক একাধারে ছিলেন কবি, নাট্যকার, অনুবাদক, গবেষক ও সাহিত্য সমালোচক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়