ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

শনাক্তও কমছে : করোনায় মৃত্যুর সংখ্যা অবশেষে এক অঙ্কে

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যা কমে এক অঙ্কে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে নারী চার ও পুরুষ তিনজন। এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ৬৪৫ জন। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
সর্বশেষ ২৪ ঘণ্টায় মোট ২৩ হাজার ২০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ২ দশমিক ৭৭ শতাংশ। সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট ১৫ লাখ ৬১ হাজার ৪৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৫৪ জনের। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ২২ হাজার ৫৯১ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৪ জন। একই সময়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে তিনজন করে ও রংপুর বিভাগে একজন রয়েছেন। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। এরপর বিভিন্ন সময় সংক্রমণ কমবেশি হয়েছে। গত ২৬ মে স্বাস্থ্য অধিদপ্তর ১৭ জনের মৃত্যুর কথা জানিয়েছিল। এরপর ক্রমেই করোনায় মৃত্যু ও রোগী শনাক্তের সংখ্যা বাড়তে থাকে। আগস্টের দুই দিন দেশে সর্বোচ্চ ২৬৪ জন করে মারা যান। আগস্টে দেশে করোনার গণটিকা দেয়া শুরু হয়। এরপর দেশে করোনা সংক্রমণ ও মৃত্যু কমতে শুরু করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়