ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

চলে গেলেন বরেণ্য ক্রীড়া সংগঠক শাহেদ আজগর

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : স্বর্ণপদকপ্রাপ্ত বরেণ্য জাতীয় ক্রীড়া সংগঠক শাহেদ আজগর চৌধুরী চলে গেলেন চিরতরে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে নগরের একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৮৩ বছর। তার স্ত্রী, পাঁচ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রয়েছে। চট্টগ্রামের যে স্টেডিয়াম ঘিরে এই বরেণ্য ক্রীড়া সংগঠক, ক্রীড়াবিদ জীবনের অধিকাংশ সময় কাটিয়েছেন, সেই এম এ আজিজ স্টেডিয়াম প্রাঙ্গণে তার প্রথম জানাজা এবং পরে জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে চৈতন্যগলির ২২ মহল্লা কবরস্থানে তাকে দাফন করা হয়।
তার মৃত্যুতে চট্টগ্রামের ক্রীড়াঙ্গনের সঙ্গে জড়িত অনেকেই গভীর শোক প্রকাশ করেছেন। শাহেদ আজগর চৌধুরী ৬ অক্টোবর অসুস্থবোধ করলে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। ছাত্রজীবনে শাহেদ আজগর চৌধুরী চট্টগ্রাম কলেজে ছাত্র সংসদের জিএস ছিলেন। তিনি ছিলেন স্বর্ণপদকপ্রাপ্ত অ্যাথলেট। ক্রিকেট আসর স্টার সামারের আয়োজক তিনি।
খেলেছেন স্টার ক্লাব, মোহামেডান ক্লাবে। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থায় এক যুগ সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক, মোহামেডান স্পোর্টিং ক্লাবের সভাপতির দায়িত্বও তিনি পালন করেছেন।
তার মৃত্যুতে সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, বিভাগীয় ক্রীড়া সংস্থা, আবাহনী, মোহামেডান, ব্রাদার্সসহ বিভিন্ন ক্লাবের পক্ষ থেকে এই বরেণ্য ক্রীড়া সংগঠকের মৃত্যুতে গভীর শোক ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়