ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

ক্লাব হকিতে সোনালী ব্যাংক ও মেরিনার জয়

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ হকিতে গতকাল জয় পেয়েছে সোনালী ব্যাংক ও মেরিনা ইয়াংস ক্লাব। দিনের প্রথম ম্যাচে আজাদ এসসিকে ২-১ গোলের ব্যবধানে হারায় সোনালী ব্যাংক। অন্য ম্যাচে মেরিনা ইয়াংস ক্লাব জয় তুলে নেয় বিশাল ব্যবধানে। তারা বাংলাদেশ স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে ৭-২ গোলের ব্যবধানে।
প্রায় তিন বছর পর মাঠে গড়িয়েছে ক্লাব কাপ হকি। এসআইবিএল ক্লাব কাপ হকি টুর্নামেন্ট প্রতিযোগিতা শুরু হয়েছে গত বৃহস্পতিবার। উদ্বোধনী দিনে মাঠে নেমেছিল মোহামেডান ও অ্যাজাক্স স্পোটিং ক্লাব। একই দিন মাঠে নেমেছিল আবাহনী ও পুলিশ স্পোর্টিং ক্লাব। আর গতকাল টুর্নামেন্টের দ্বিতীয় দিনে মাঠে গড়িয়েছে দুটি ম্যাচ।
দিনের প্রথম ম্যাচে ২-১ গোল ব্যবধানে জয় তুলে নেয় সোনালী ব্যাংক। তবে ম্যাচের প্রথমার্ধে সোনালী ব্যাংক ১-০ গোল ব্যবধানে পিছিয়ে পড়েছিল। আজাদ স্পোর্টিংয়ের পক্ষে ম্যাচের ৩২তম মিনিটে ফিল্ড গোল করে দলকে এগিয়ে দেন পরিমল। পিছিয়ে পড়া সোনালী ব্যাংককে ম্যাচের দ্বিতীয়ার্ধে সমতায় ফেরান রাকিব। এরপর ম্যাচের ৫১তম মিনিটে ফিল্ড গোল করে দলকে ২-১ গোলের জয় এনে দেন রানা। দিনের অন্য ম্যাচে বড় ব্যবধানের জয় পায় মেরিনা ইয়াংস। ম্যাচের ৩ মিনিটে হৃদয় ও ৪ মিনিটে সোহানুর রহমান দুটি গোল করে দলকে এগিয়ে দেন। ম্যাচের ১১তম মিনিটে দলকে ৩-০ গোলের লিড এনে দেন ফজলে হোসেন রাব্বি। ১৫তম মিনিটে বাংলাদশে স্পোর্টিং ক্লাবের হয়ে একটি গোল পরিশোধ করেন আকিব। ম্যাচের প্রথমার্ধে আরো দুুটি গোল করে মেরিনার্সকে ৫-১ গোল ব্যবধানে এগিয়ে নেন হৃদয় ও সাতেন্দার কুমার। সাতেন্দার ১৯তম মিনিটে ও হৃদয় ৩৫তম মিনিটে গোল দুটি করেন। বিরতির পর ম্যাচের ৩৮তম মিনিটে দলকে গোল আনন্দে ভাসান সুজিৎ সিং।
এর ৩ মিনিট পর আরেকটি গোল করে দলকে ৭-১ গোলের লিড এনে দেন সাতেন্দার। বাংলাদেশ স্পোর্টিং ক্লাবের পক্ষে ম্যাচের ৫০তম মিনিটে ১টি গোল করে ব্যবধান কমান রায়হান। এরপর আর কোনো দলের খেলোয়াড়ই গোলের দেখা পায়নি। ফলে ৭-২ গোলের ব্যবধানে জয় তুলে নিয়ে আসরে নিজেদের প্রথম ম্যাচ রাঙান মেরিনা ইয়াংসের খেলোয়াড়রা।
এদিকে খেলা মাঠে গড়ানোর সঙ্গে সঙ্গে ফেডারেশনের চ্যালেঞ্জও শুরু হয়ে গেছে। ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘আমরা সব সময় ভালোভাবে খেলা শেষ করতে চাই। আশা করব, ক্লাবগুলোও স্পোর্টিং স্পিরিট ধরে রাখবে মাঠে।’ এই আশঙ্কার কারণও আছে। মাঠে নামার আগে দলবদল থেকেই আগুনে উত্তাপ হকিতে। শাওনকে দলে টানতে গিয়ে মুখোমুখি মোহামেডান-মেরিনার্স। মোহামেডান শেষমেশ অপহরণের মামলা দিয়ে থানায় নিয়ে গেছে মেরিনার্সের কর্মকর্তাদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়