বিজিএমইএ সভাপতি : বন্ধ মিল চালু হলে ফেব্রিক্সের চাহিদা মেটানো সম্ভব

আগের সংবাদ

খাদ্য নিরাপত্তাই প্রধান চ্যালেঞ্জ : সরকারি হিসাব মতে, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, তবুও চালসহ খাদ্যপণ্য আমদানি করতে হয়

পরের সংবাদ

পুরনো লক্ষ্যেই অটল পাপন

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টানা চতুর্থবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন। এর আগে বিসিবির সভাপতির দায়িত্ব পালনকালে পাপন জানিয়েছিলেন র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতির কথা। সেবার তিনি বাংলাদেশকে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে পাঁচে ওঠানোর প্রত্যাশা ব্যক্ত করেছিলেন। এছাড়া টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটেও ধারাবাহিক উন্নতির কথা বলেছিলেন পাপন। চতুর্থ মেয়াদে নির্বাচিত হয়ে তার মুখে নতুন কোনো প্রত্যাশার কথা শোনা যায়নি। একই রকম ইচ্ছার কথাই পুনর্ব্যক্ত করেন তিনি। গতকাল আনুষ্ঠানিকভাবে নতুন মেয়াদে বোর্ড সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নাজমুল হাসান। সরকারের মনোনয়নে ২০১২ সালের অক্টোবরে প্রথমবার বিসিবি সভাপতির দায়িত্ব গ্রহণ করেন পাপন। এরপর ২০১৩ সালে অক্টোবরের নির্বাচনে বিনাপ্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হন তিনি। ২০১৭ সালের নির্বাচনে আবার বিনাপ্রতিদ্ব›িদ্বতায় বোর্ড সভাপতি হন পাপন। সেপ্টেম্বরে তার নেতৃত্বাধীন কমিটির মেয়াদ শেষ হয়। এদিকে এবারই পাপন প্রথমবার পরিচালনা পর্ষদে নির্বাচন করে তার পুরনো মসনদে বসেছেন। পরিচালনা পরিষদের নির্বাচনে ক্লাব ক্যাটাগরি থেকে ৫৭ ভোটের মধ্যে নাজমুল হাসান যৌথভাবে সর্বোচ্চ ৫৩ ভোট পেয়েছেন।
তবে সভাপতি পদে তার প্রতিদ্ব›দ্বী হিসেবে কেউ দাঁড়াননি। এদিকে বিসিবি পরিচালনা পর্ষদে ২৩ পদে আগের ১৭ জনের সঙ্গে নতুন করে নির্বাচিত হয়েছেন ৬ প্রার্থী।
বিসিবি পরিচালনা পর্ষদে ৬ নতুন মুখের মধ্যে ক্যাটাগরি-১ থেকে নির্বাচিত হয়েছেন তানভির আহমেদ টিটু। ক্যাটাগরি-২ থেকে নির্বাচিত হয়েছেন ইফতেখার রহমান মিঠু, ওবেদ রশিদ নিযাম, ফাহিম সিনহা, সালাউদ্দীন চৌধুরী ও মনজুরুল আলম চৌধুরী। এর আগে গতকাল বিসিবির সংবাদ সম্মেলন কক্ষে নাজমুল হাসান বলেন, ‘আসলে এর আগেও বলেছি, বর্তমান যে পরিস্থিতি সেখানে তিন ফরম্যাটের মধ্যে শুধু ওয়ানডেতে বাংলাদেশ মোটামুটি ভালো। সাত নম্বরে এসেছি। দুটি বিশ্বকাপ জয়ী দলের ওপরে আছি, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ। তারা বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল। তাদের ওপরে এখন পর্যন্ত আছি।’ নতুন করে পুরনো লক্ষ্যের কথা জানিয়ে পাপন বলেন, ‘আমাদের পরবর্তীতে টার্গেট অবশ্যই পাঁচে যাওয়া। পাঁচ নম্বরে যেতে পারি ওই জায়গায় যাওয়ার জন্য যে কাজ করতে হবে, সেটা যদি করে যেতে পারি তাহলে সহজে আমাদের কেউ নিচে নামাতে পারবে না। এজন্য শক্তিশালী অনেক প্রতিপক্ষ আছে, তাদের উপরে আমাদের উঠতে হবে। এখন পর্যন্ত যে সফলতা পেয়েছি এটা ধরে রাখার জন্য অনেক কিছু করতে হবে। এটাই বাস্তবতা।’ টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে বোর্ডপ্রধান বলেন, ‘টি-টোয়েন্টিতে আমাদের অবস্থান অবশ্যই কোনোভাবে ভালো না, ছিলও না। টি-টোয়েন্টি ও টেস্টে উন্নতি করার সুযোগ রয়েছে। আমাদের করতেও হবে। টি-টোয়েন্টিতে সমস্যা হচ্ছে, এটা পাওয়ার গেম। আমাদের ব্যাটিংয়ে সেই পাওয়ারটা রপ্ত করতে পেরেছি বলে মনে হয় না। আমরা ওতো ভালো নয়। তবে একেবারেই যে খারাপ তাও নয়। ভালো করার জন্য যেটা দরকার, সেটা নেই। আসলে বোলিং, ফিল্ডিং, ব্যাটি তিনটা বিভাগেই উন্নতি দরকার।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়