বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

ভুক্তভোগীদের মানববন্ধন : হাউজিংয়ের দখলে সংখ্যালঘুদের জমি

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা জেলার ধামরাই কুল্লা ইউনিয়নে আকসিরনগর নামে হাউজিং কোম্পানির নামে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ২০০ একর জমি দখল করে ভরাটের অভিযোগ উঠেছে। জমি মালিকরা এর প্রতিবাদ
করলে তাদের ওপর হামলা, নির্যাতন এবং মামলা দিয়ে হয়রানির অভিযোগও রয়েছে।
ভুক্তভোগীরা এ নিয়ে গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকার জাতীয়
প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন এবং দখলদার ও তাদের সহায়তাকারীদের কুশপুত্তলিকা দাহ করেছেন। এতে অংশ নেয় কয়েকশ নারী-পুরুষ। তারা জমি উদ্ধারের উদ্যোগ নেয়া এবং দখলদার ও সংশ্লিষ্টদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন। মানববন্ধন শেষে অংশগ্রহণকারীরা সংসদ সদস্য বেনজীর
আহমেদের কুশপুত্তলিকা দাহ করেন।
মানববন্ধনে অংশ নেয়া নির্যাতনের শিকার ভজন রায় দাবি করেন, আকসিরনগর প্রকল্পের মালিক তৌহিদুল ইসলাম ছাত্রশিবির ক্যাডার ছিলেন। ধামরাইয়ের সাংসদ, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ ও ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু এর সুবিধাভোগী।
মনিন্দ্র রায় বলেন, আকসিরনগর ভূমি রাক্ষস। তারা হিন্দুদের আবাদি জমি নির্বিচারে দখল করে ভরাট করে প্লট বানিয়ে বিক্রি করছে। কাইজান গ্রুপ নামেও তারা জমি দখল শুরু করে।
পারভীন আক্তার অভিযোগ করেন, দখলদারদের কারণে তারা এখন সর্বস্বান্ত। বিচার চাইলেই তাদের হয়রানি করা হচ্ছে।
রেজিয়া আক্তার বলেন, ৪০০ জনের ২০০ একর জমি তারা বালু দিয়ে ভরাট করেছে। কাউকে জমির মূল্য দেয়নি। অনেককে নামমাত্র টাকা দিয়েছে। তাদের হামলা ও মামলার ভয়ে জমি মালিকরা ঘরবাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়