গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব : শিল্পকলায় দ্বিতীয় দিনে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়

আগের সংবাদ

জাতিসংঘ থেকে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার নেপথ্যে আন্তর্জাতিক নিষ্ক্রিয়তা

পরের সংবাদ

চাঁদপুরের তিন উপজেলা : বিরোধ মেটাতে ঢাকায় বসবেন কেন্দ্রীয় নেতারা

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চাঁদপুরের বিরোধপূর্ণ তিন উপজেলা কচুয়া, ফরিদগঞ্জ ও মতলব উত্তর আওয়ামী লীগের সাংসদ ও নেতাদের নিয়ে ঢাকায় বসবেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা। চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের পরপরই এই তিন উপজেলা নিয়ে ভিন্ন ভিন্নভাবে বৈঠকে বসবেন তারা। এরপর এসব উপজেলার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন সম্মেলন শেষ করে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।
গতকাল রবিবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া আগামী ৭ অক্টোবর মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হবে। শুধু সভাপতি পদে এই উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া নভেম্বরে চাঁদপুর পৌর আওয়ামী লীগেরও সম্মেলন অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বর্ধিত সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দীন আহমেদ। সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম মোহাম্মদ দুলাল পাটোয়ারি। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ-বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক ডক্টর সেলিম মাহমুদ, সংসদ সদস্য মেজর অবসরপ্রাপ্ত রফিকুল ইসলাম বীর উত্তম, মুহাম্মদ শফিকুর রহমান ও নুরুল আমিন রুহুল এতে উপস্থিত ছিলেন। জেলা আওয়ামী লীগের নেতারাসহ সহযোগী সংগঠনের নেতারা সভায় অংশ নেন।
সভাশেষে আবু সাঈদ আল মাহমুদ স্বপন সাংবাদিকদের বলেন, প্রায় ৪ ঘণ্টাব্যাপী আওয়ামী লীগের বর্ধিত সভায় বিভিন্ন সংগঠনিক সংকট ও তার সমাধান নিয়ে আলোচনা হয়েছে। শনিবার অনুষ্ঠিত তৃণমূল প্রতিনিধি সভায় যেসব সংকট উঠে এসেছে, সেগুলো নিয়ে আমরা আলোচনা করেছি। জেলা আওয়ামী লীগের নেতাদের বক্তব্য শোনা হয়েছে। এরপর আমরা বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছি। ৭ অক্টোবর মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হবে। সেখানে সভাপতি মারা যাওয়ায় শূন্যপদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে পারে। ইউনিয়ন পরিষদ নির্বাচন চলমান থাকায় কচুয়া, ফরিদগঞ্জ ও মতলব উত্তর উপজেলার সাংগঠনিক সংকট সমাধানের জন্য ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের নিয়ে আমরা ঢাকায় পৃথক পৃথকভাবে বসব। আশা রাখি, সেখানে সব সমস্যা সমাধান হবে। এরপর এসব উপজেলার ওয়ার্ড থেকে সম্মেলন শুরু করে ইউনিয়ন সম্মেলন করার পর উপজেলা সম্মেলন অনুষ্ঠিত হবে।
তিনি আরো বলেন, নভেম্বরে চাঁদপুর পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। তার আগে পৌর আওয়ামী লীগের যেসব ওয়ার্ডে কাউন্সিল হয়েছে, সেগুলো নিয়ে কিছু অভিযোগ আছে। সেই অভিযোগগুলোর সমাধানের জন্য জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ছয় সদস্যের একটি টিম করা হয়েছে। তারা আমাদের রিপোর্ট দেবেন সময়ের মধ্যে। এরপরই আমরা পৌর আওয়ামী লীগের সম্মেলন আয়োজন করব। সদর উপজেলা আওয়ামী লীগের ইউনিয়নগুলোর সম্মেলন হয়েছে। এসব নিয়েও কিছু অভিযোগ আছে। কারা সভাপতি ও সাধারণ সম্পাদক হয়েছেন- ১৫ দিনের মধ্যে সেই তালিকা আমাদের দেয়া হবে। ইউপি নির্বাচনের পর চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করা হবে। এছাড়া সহযোগী সংগঠন যেগুলো মেয়াদ উত্তীর্ণ আছে তাদের দ্রুত সম্মেলন করে ফেলার জন্য অনুরোধ জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়