তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণে দুই শিক্ষার্থী দগ্ধ

আগের সংবাদ

১৫ সদস্যের দলে আট নতুন মুখ : আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশনে টাইগাররা

পরের সংবাদ

ফ্লাইট শিডিউল ঘোষণা : ইউএই প্রবাসীদের করোনা পরীক্ষার ফি দেবে সরকার

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সংযুক্ত আরব আমিরাত (ইউএই) প্রবাসী কর্মীদের করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার (আরটি-পিসিআর) ফি লাগবে না। প্রত্যেক কর্মীর নমুনা পরীক্ষার জন্য নির্ধারিত ১ হাজার ৬০০ টাকার ফি পরিশোধ করবে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।
গতকাল শনিবার প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বিকালে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশি প্রবাসীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এটি জানান।
সভায় প্রবাসীকল্যাণমন্ত্রী বলেন, প্রবাসী কর্মীরা দেশের রেমিট্যান্সযোদ্ধা। তারা মাথার ঘাম পায়ে ফেলে দেশে রেমিট্যান্স পাঠান। দেশের অর্থনীতিতে তাদের অবদান অনস্বীকার্য। সরকারও তাদের কল্যাণ নিশ্চিত করতে সব সময় তৎপর। এরই অংশ হিসেবে সংযুক্ত আরব আমিরাতগামী কর্মীদের বিমানবন্দরে করোনা পরীক্ষার জন্য নির্ধারিত ফি ঢাকা থেকে পরিশোধ করা হবে। ওই মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এতে সভাপতিত্ব করেন সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত মো. আবু জাফর।
এদিকে দুবাই-আবুধাবি রুটে বিমানের ফ্লাইট শিডিউল ঘোষণা করা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আজ রবিবার (৩ অক্টোবর) থেকে ঢাকা-আবুধাবি রুটে সপ্তাহে দুটি এবং আগামীকাল সোমবার থেকে ঢাকা-দুবাই রুটে সপ্তাহে পাঁচটি করে ফ্লাইট পরিচালনা করবে। যাত্রীরা এখন থেকে এ দুটি রুটের টিকিট কিনতে পারবেন।
গতকাল শনিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপমহাব্যবস্থাপক জনসংযোগ তাহেরা খন্দকারের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-আবুধাবি রুটে প্রতি রবিবার ও বৃহস্পতিবার এবং ঢাকা-দুবাই রুটে সপ্তাহের শনি, সোম, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার নিয়মিত সরাসরি ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
যাত্রীরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যে কোনো সেলস অফিস, বিমানের প্রধান কার্যালয়ের বলাকা ভবনের সেল সেন্টার এবং অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকেট কিনতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়