নলডাঙ্গা : আ.লীগ-বিএনপি নেতাসহ আটক ১১ জুয়াড়ি

আগের সংবাদ

উন্নয়নের ভোগান্তি আর কত : কোনো প্রকল্পই শেষ হয় না নির্ধারিত সময়ে, বছরজুড়েই চলে সেবা সংস্থাগুলোর খোঁড়াখুঁড়ি

পরের সংবাদ

তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণে দুই শিক্ষার্থী দগ্ধ

প্রকাশিত: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর তেজগাঁওয়ের পূর্ব তেজতুরী বাজার এলাকায় একটি বাসার তিন তলায় রহস্যজনক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ওই বাসায় থাকা দুই শিক্ষার্থী দগ্ধ হয়েছেন। তারা হলেন, মো. ইয়াসিন (৩৩) ও জিতু (৩৩)। গতকাল শুক্রবার রাত ৮টার দিকে পূর্ব তেজতুরী বাজারের মহিলা কলেজ গলির ২৭/এ নম্বর বাসায় এ ঘটনা ঘটে। পরে তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।
তবে, কী কারণে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে সে বিষয়ে নিশ্চিত করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। প্রাথমিকভাবে ইলেকট্রিক বিস্ফোরণ ধারণা করা হলেও আসল কারণ জানতে তদন্ত শুরু করেছে সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিট। জানা গেছে, দগ্ধ দুই শিক্ষার্থীই ওই বাসায় মেস মেম্বার হিসেবে ভাড়া থাকতেন। তাদের মধ্যে ইয়াসিনের বাড়ি চাঁদপুর। তিনি বর্তমানে এমবিএ পাস করে টিউশনি করতেন। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, রাত ১১টার দিকে ইয়াসিন ও জিতুকে দগ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়। তারা জানিয়েছে, পূর্ব তেজতুরী বাজারের জনতা ফার্মেসি সংলগ্ন ৬ তলা একটি বাড়ির ৩ তলায় কয়েকজন মিলে মেস করে থাকতেন তারা। রাত ৮টার দিকে তাদের রুমে বিস্ফোরণ ঘটে। চিকিৎসকদের বরাত দিয়ে বাচ্চু মিয়া জানান, ইয়াসিনের শরীরের ৫০ শতাংশ ও জিতুর শরীরের ৬৪ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের বার্ন ইনস্টিটিউটে ভর্তি রাখা হয়েছে।
তেজগাঁও থানার ওসি অপূর্ব হাসান বলেন, বিকট শব্দে বিস্ফোরণ হলেও কারণ জানা যায়নি। কী কারণে বিস্ফোরণ ঘটেছে সেটি পরে নিশ্চিত হওয়া যাবে। তবে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ইলেকক্ট্রিক বিস্ফোরণ ঘটে থাকতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়