তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণে দুই শিক্ষার্থী দগ্ধ

আগের সংবাদ

১৫ সদস্যের দলে আট নতুন মুখ : আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশনে টাইগাররা

পরের সংবাদ

চারঘাটের ৬ ইউপি নির্বাচন : আগাম প্রচারণায় মাঠে ২৫ মনোনয়নপ্রত্যাশী

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মাইনুল হক সান্টু, চারঘাট (রাজশাহী) থেকে : চারঘাট উপজেলার ৬টি ইউনিয়নে মনোনয়নপ্রত্যাশী চেয়ারম্যান প্রার্থীরা আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে আগাম প্রচারণায় মাঠে নেমেছেন। দলীয় কর্মীদের মনোযোগ আকর্ষণের জন্য মনোনয়নপ্রত্যাশীরা নির্বাচন শুরুর আগে দিন-রাত গ্রামে গ্রামে ঘুরে বেড়াচ্ছেন। উপজেলার প্রায় ৬টি ইউনিয়নে খোঁজ নিয়ে জানা যায় বিএনপি নির্বাচনে না আসায় প্রায় ২৫ জন মনোনয়নপ্রত্যাশী স্ব-স্ব ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন লাভের জন্য দৌড়-ঝাঁপ শুরু করেছেন।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সরদহ ইউনিয়ন পরিষদের দুবারের নির্বাচিত ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু বলেন, গত ১০ বছরে ইউনিয়ন পরিষদে যে পরিমাণ উন্নয়ন করা হয়েছে এর আগে কেউ এত উন্নয়ন করেছে বলে মনে হয় না। পাড়ায় ও মহল্লায় উঠান বৈঠকের মাধ্যমে হয়েছেন জনতার মুখোমুখি। স্কুল-কলেজ, রাস্তাঘাটসহ এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন তিনি। এরপরেও বেশ কিছু অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য আবারো সুযোগ চান তিনি। একই ইউনিয়নে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির জেলার সম্পাদকমণ্ডলীর সদস্য ও সাবেক ইউনিয়ন চেয়ারম্যান মতিউর রহমান তপন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করবেন বলে জানিয়েছেন। তার আমলে নেয়া উন্নয়ন কর্মকাণ্ডগুলোর পাশাপাশি মাদক, সন্ত্রাস ও বাল্যবিয়েমুক্ত এবং উন্নয়নশীল এলাকা গড়তে তিনি নির্বাচন করতে চান বলে জানান। এছাড়া ৫নং ওয়ার্ড ইউপি সদস্য শফিকুল ইসলাম ও ইউনিয়ন যুবলীগের সভাপতি আউয়াল হোসেন দলীয় মনোনয়ন পাওয়ার জন্য চেষ্ট চালিয়ে যাচ্ছেন।
চারঘাট ইউনিয়নে গত নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী মোজাম্মেল হক জয়লাভ করলেও আসন্ন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলে তিনিও নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে জানিয়েছেন। ফলে বর্তমান চেয়ারম্যানের পাশাপাশি অত্র ইউনিয়ন পরিষদে মনোনয়ন দৌড়ে রয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান ফজলুল ঘশ, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি। নিমপাড়া ইউনিয়নে বর্তমান ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান, নন্দনগাছি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রেজাউল করিম, সাবেক মেম্বার কামাল উদ্দীন, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিনুল ইসলাম, সদস্য রফিকুল ইসলাম মাস্টার, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সুজন আলী মাস্টার।
উপজেলার ভায়াল²ীপুর ইউনিয়ন পরিষদের সম্ভাব্য তালিকায় রয়েছেন বর্তমান চেয়ারম্যান শওকত আলী বুলবুল, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল মজিদ প্রাং, সাবেক চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা গোলাম রহমান ও ঝরনা বেগমের সন্তান ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আবু ফয়সাল বিপুল, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াদ আলী মাস্টার। একটি স্বচ্ছ ও জবাবদিহিতামূলক ডিজিটাল ইউনিয়ন পরিষদ উপহার দেয়ার জন্য আওয়ামী লীগের মনোনয়ন চান বিশিষ্ট বস্ত্র ব্যবসায়ী ও ইউনিয়ন আওয়ামী লীগ সহসভাপতি রাজু আহমেদ বাচ্চু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়