নলডাঙ্গা : আ.লীগ-বিএনপি নেতাসহ আটক ১১ জুয়াড়ি

আগের সংবাদ

উন্নয়নের ভোগান্তি আর কত : কোনো প্রকল্পই শেষ হয় না নির্ধারিত সময়ে, বছরজুড়েই চলে সেবা সংস্থাগুলোর খোঁড়াখুঁড়ি

পরের সংবাদ

দুর্দান্ত হ্যাটট্রিক হ্যারি কেনের

প্রকাশিত: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : উয়েফা ইউরোপা কনফারেন্স লিগের গ্রুপপর্বে মুরার বিপক্ষে ৫-১ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে টটেনহ্যাম। প্রিমিয়ার লিগে চিরপ্রতিদ্ব›দ্বী আর্সেনালের বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে হারার পর ঘুরে দাঁড়াল তারা। ম্যাচটিতে টটেনহ্যামের হয়ে হ্যাটট্রিক করেছেন অধিনায়ক হ্যারি কেন। এর মাধ্যমে টানা পাঁচ ম্যাচ পর প্রথম জয়ের দেখা পেয়েছে টটেনহ্যাম।
প্রিমিয়ার লিগে যে দল নিলে আর্সেনালের বিপক্ষে হেরেছিল টটেনহ্যাম। সেই দল থেকে নয়টি পরিবর্তন আনেন নতুন কোচ নুনো এসপিরিতো। দলে এমন বড় পরিবর্তন ভালোই কাজে দিয়েছে কোচের জন্য। সঙ্গে তার ওপর যে চাপ রয়েছে কয়েক দিন ধরে সেটি থেকেও অল্প হলেও মুক্ত হয়েছেন তিনি।
গত মৌসুমে প্রিমিয়ার লিগে শীর্ষ ছয়ে জায়গা করে নিতে পারেনি টটেনহ্যাম। আর তাই চ্যাম্পিয়ন্স লিগ তো দূরের কথা উয়েফা ইউরোপা লিগেও জায়গা হয়নি তাদের। ফলে চ্যাম্পিয়ন্স লিগের রানার্সআপ টটেনহ্যামকে খেলতে হচ্ছে ইউরোপের তৃতীয় সারির লিগে। এই তৃতীয় সারির লিগে টটেনহ্যামের চেয়ে শক্তির বিচারে পিছিয়ে থাকা দলগুলো খেলছে। ভাগ্যের দোষে আজ টটেনহ্যামকে খেলতে হচ্ছে ইউরোপা কনফারেন্স লিগে। তবে এখানে নিজেদের শক্তিমত্তাটা ঠিকই দেখাচ্ছে লন্ডনের ক্লাবটি। গতকাল তারা বিশাল ব্যবধানে মুরাকে হারিয়ে বুঝিয়ে দিল কপাল খারাপ হওয়ায় তাদের কনফারেন্স লিগে খেলতে হচ্ছে। কিন্তু তাদের শক্তি একটুও কমেনি। ম্যাচটিতে দেলে আলী ও জিওভানি দে সেলসো আট মিনিটের মধ্যে ২টি গোল করে দলকে এগিয়ে নেন। কিন্তু মুরার জিগা কুস ৫২ মিনিটে গোল করে ব্যবধান কমিয়ে ম্যাচে একটু উত্তেজনা তৈরি করেন। তবে সেই উত্তেজনায় পরবর্তী সময় পানি ঢেলে ঠাণ্ডা করে দেন হ্যারি কেন। তিনি ৬৮, ৭৭ ও ৮৮ মিনিটে টানা ৩টি গোল করে হ্যাটট্রিক করেন। সঙ্গে দলের বড় জয় নিশ্চিত করেন।
টটেনহ্যাম প্রথম গোলটি হজম করার পরই কোচ মাঠে নামান হ্যারি কেনকে। বদলি খেলোয়াড় হিসেবে খেলতে নেমে শেষে তিনিই দলের হয়ে সবচেয়ে বড় অবদানটি রাখেন।
অপরদিকে ইউরোপের দ্বিতীয় সর্বোচ্চ লিগ উয়েফা ইউরোপা লিগে বেশ কয়েকটি ম্যাচ হয়েছে। গতকাল জার্মান ক্লাব লেভারকুসেন ৪-০ গোলের ব্যবধানে হারিয়েছে সেলটিককে। ম্যাচটিতে লেভারকুসেনের হয়ে গোল করেন পিরলো হিনকাপি, ফ্লোরিয়ান রিজ, লুকাস আলারিও ও আমিনি আদিল। তাছাড়া র‌্যাপিড ওয়েনকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে ইংলিশ ক্লাব ওয়েস্টহ্যাম।
ম্যাচটিতে ওয়েস্টহ্যামের হয়ে গোল করেন ডেকলান রাইস ও সাইদ বেনরেহামা। ম্যাচটির ২৯ মিনিটের সময় ডেকলান রাইস প্রথমে গোল করে দলকে এগিয়ে নেন। মনে হচ্ছিল ম্যাচটি ওয়েস্টহ্যাম ১-০ গোলের ব্যবধানেই জয় পাবে। কিন্তু ৯১ মিনিটের সময় সাইদ বেনরেহামা গোল করে দলকে বড় জয় এনে দেন। ওই সময় গোল করায় দলের ড্র করার শঙ্কাও কাটিয়ে দেন সাইদ।
অপরদিকে ইতালিয়ান জায়ান্ট লাজিও ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে রাশিয়ান ক্লাব লোকোমোটিভ মস্কোকে। ম্যাচটিতে লাজিওর হয়ে গোল করেন তোমা বাসিক ও প্যাটট্রিক। ম্যাচের মাত্র ১৩ মিনিটের সময় গোল করে তোম দলকে এগিয়ে নেন। এরপর ৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন প্যাটট্রিক। এরপর পুরো ম্যাচে আর কোনো গোল হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়