নলডাঙ্গা : আ.লীগ-বিএনপি নেতাসহ আটক ১১ জুয়াড়ি

আগের সংবাদ

উন্নয়নের ভোগান্তি আর কত : কোনো প্রকল্পই শেষ হয় না নির্ধারিত সময়ে, বছরজুড়েই চলে সেবা সংস্থাগুলোর খোঁড়াখুঁড়ি

পরের সংবাদ

কাহালুর ৫০ শয্যা হাসপাতাল ৪৯টি পদ শূন্য দীর্ঘদিন ধরে

প্রকাশিত: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাহালু (বগুড়া) প্রতিনিধি : কাহালু উপজেলা সদরে অবস্থিত ৫০ শয্যা হাসপাতালের ৪৯টি শূন্য পদ রয়েছে। ৩৩ বছরের পুরনো এনালগ এক্স-রে মেশিন দিয়ে চলছে কাজ। একটি ইসিজি মেশিন থাকলেও তার কোনো বিশেষজ্ঞ ডাক্তার নাই। আলট্রাসনোগ্রাম সচল থাকলেও ডাক্তার নেই।
নতুন একটি সচল অ্যাম্বুলেন্স থাকলেও তার চালক নেই। প্রায় এক বছর আগে চালক মারা যাওয়ার পর আউটসোর্সিং পদ্ধতিতে চালক দিয়ে জরুরি রোগীর সেবা দেয়া হচ্ছে। একটি জেনারেটর মেশিন থাকলেও তার অপারেটর নেই। সেটিও আবার মাঝেমধ্যে বিকল হয়ে যায়। হাসপাতালটিতে বর্তমানে গাইনি ডাক্তার ছাড়া কোনো বিশেষজ্ঞ ডাক্তার নেই। ৪৯টি শূন্য পদের মধ্যে প্রথম শ্রেণির ৩০টি, দ্বিতীয় শ্রেণির একটি, তৃতীয় শ্রেণির ২১টি ও চতুর্থ শ্রেণির ১৫টি পদ রয়েছে। এ বিষয়ে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ডা. জাকারিয়া রানা বলেন, এসব সমস্যার সমাধান হলে সেবার মান আরো বাড়বে। হাসপাতালে উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন গড়ে আউটডোরে চিকিৎসা নিতে আসা রোগীর সংখ্যা ২৭০ থেকে ২৮০ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়