অভিযুক্ত ইভ্যালির ১০ কর্মকর্তা : ডিজিটাল আইনে মামলার আবেদন খারিজ

আগের সংবাদ

উজানে খরা ভাটিতে দখল-দূষণ : বিশ্ব নদী দিবস আজ

পরের সংবাদ

চিকিৎসকের অবহেলা : জুডো খেলোয়াড় প্রিয়াংকার মৃত্যু

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হাতের একটি আঙুলের অপারেশন করতে গিয়ে চিকিৎসকের অবহেলায় জাতীয় দলের জুডো খেলোয়াড় ও আনসার বাহিনীর চুক্তিভিত্তিক খেলোয়াড় প্রিয়াংকা আক্তারের (১৯) মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার সন্ধ্যার দিকে রাজধানীর গ্রিন রোডের গ্রিন লাইফ মেডিকেল কলেজ ও হাসপাতালে মারা যান তিনি। জানা গেছে, হাতে অপারেশনের পর অ্যানেস্থেসিয়ার সময় কার্ডিয়াক অ্যারেস্টে তিনি মারা গেছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে পুলিশ।
প্রিয়াংকা বিকেএসপির সাবেক শিক্ষার্থী ছিলেন। ন্যাশনাল চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদকপ্রাপ্ত খেলোয়াড় ছিলেন তিনি।
কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিতোষ চন্দ্র পাল জানান, বিকেএসপির সাবেক একজন নারী খেলোয়াড়ের অপারেশনের পর অ্যানেস্থেসিয়ার সময় কার্ডিয়াক অ্যারেস্টে তিনি মারা গেছেন বলে জানতে পেরেছি। ভিকটিমের পরিবারের সঙ্গে কথা হয়েছে। এ বিষয়ে আইনসম্মত যেসব কাজ করা দরকার, তা করা হবে বলে জানান তিনি।
জুডোর জাতীয় দলের কোচ আবু বকর সিদ্দিক বলেন, প্রিয়াংকার বাম হাতের একটি আঙুল বাঁকা থাকার কারণে বৃহস্পতিবার অপারেশনের জন্য গ্রিন লাইফ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। অপারেশন থিয়েটারে ঢোকানোর পর চিকিৎসকরা বের হয়ে বলেন রোগীর অবস্থা খারাপ। হয়তো অ্যানেস্থেসিয়ার মাত্রা বেশি ছিল এ কারণে রোগী সহ্য করতে না পেরে স্ট্রোক করে মারা যান।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে গ্রিন লাইফ মেডিকেল কলেজ ও হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মো. ইকরাম হোসেন বলেন, অপারেশনটি করেন বাংলাদেশের একজন স্বনামধন্য চিকিৎসক ডা. আর আর কৈরী। অপারেশনের আধা ঘণ্টা থেকে এক ঘণ্টা পরে রোগীর কার্ডিয়াক অ্যারেস্ট হয়। তিনি আরো বলেন, এক হাজার রোগীর মধ্যে একজন রোগীর কার্ডিয়াক অ্যারেস্ট হতেই পারে। তবে রোগীকে বাঁচাতে আমাদের চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা চালিয়েছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়