টার্গেট পূরণে সংশয়! : দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ২০০০ টন ইলিশ

আগের সংবাদ

এনআইডি স্বরাষ্ট্রে নেয়ার প্রক্রিয়া জানেই না ইসি

পরের সংবাদ

টঙ্গীতে ট্রেন লাইনচ্যুত, সাত ঘণ্টা পরে স্বাভাবিক

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গাজীপুরের টঙ্গীর তিস্তারগেট এলাকায় চট্টগ্রাম থেকে ঢাকামুখী মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ৭ ঘণ্টা পরে আবার ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হয়। প্রায় ৭ ঘণ্টা বন্ধ থাকার পরে উদ্ধার কর্মীরা লাইনচ্যুত বগিগুলো লাইনে তুলে ট্রেনটি সরিয়ে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ওই মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়।
বাংলাদেশ রেলওয়ের এডিজি (অপারেশন) সরদার শাহাদাৎ হোসেন জানান, মালবাহী ট্রেনটি লাইনচ্যুত হওয়ার পর ঢাকা থেকে উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় সাত ঘণ্টার চেষ্টার পর লাইনচ্যুত হওয়া ওয়াগনগুলো লাইনে তুলে ট্রেনটি সরিয়ে ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত করা হয়। পরে বিকাল সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রেললাইনের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
এর আগে চট্টগ্রাম থেকে একটি মালবাহী ট্রেন ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। একপর্যায়ে টঙ্গীর তিস্তারগেট এলাকায় পৌঁছালে মালবাহী ট্রেনটির তিনটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম ও সিলেট লাইনের সব ট্রেন চলাচল বন্ধ থাকে। এ ঘটনায় বিভিন্ন স্টেশনে কালনীসহ বেশ কয়েকটি ট্রেন আটকে পড়ে। তবে ঢাকা থেকে চলাচলকারী পশ্চিমাঞ্চল-রাজশাহী, ময়মনসিংহ, খুলনা এসব অঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।
তদন্ত কমিটি গঠন : এ ঘটনায় রেলওয়ে কর্তৃপক্ষ পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। গতকাল বিকালে টঙ্গী জংশন এলাকায় ঘটনাস্থল পরিদর্শন শেষে বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক সাদেকুর রহমান বিষয়টি জানান। তিনি বলেন, টঙ্গীতে ঢাকাগামী একটি মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পরপরই পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
তদন্ত কমিটির দায়িত্ব দেয়া হয়েছে বিভাগীয় তদন্ত কর্মকর্তা খাইরুল কবিরকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়