ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

শ্রীনগরে জলাবদ্ধ রাস্তায় ভোগান্তি

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : উপজেলার ভাগ্যকুল বাজার-কামারগাঁও জিপস্ট্যান্ড পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তার অনেকাংশে জলাবদ্ধতার কারণে হাজার হাজার মানুষের ভোগান্তি বেড়েছে। বৃষ্টির পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় এই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে বছরের প্রায় সময়ই গুরুত্বপূর্ণ রাস্তাটি জলাবদ্ধ থাকতে দেখা যাচ্ছে।
সরজমিন দেখা গেছে, ব্যস্ততম ভাগ্যকুল বাজারের পশ্চিম পাশ দিয়ে ইউনিয়নের মাঠপাড়া হয়ে কামারগাঁও পুরনো জিপস্ট্যান্ডের ঢাকা-দোহার আন্তঃসড়কের সঙ্গে রাস্তাটি সংযুক্ত। ভাগ্যকুল ইউনিয়নের ৬ ও ৭নং ওয়ার্ডে মাঠপাড়া এলাকায় প্রায় ৫০০ ফুট রাস্তা জলাবদ্ধ হয়ে পড়ে। রাস্তার কোথাও কোথাও প্রায় হাঁটু পানি জমে রয়েছে।
জানা গেছে, ওই এলাকার মাঠপাড়া খালটি বিভিন্ন কারণে ভরাট ও দখলের কারণে পানি নিষ্কাশন প্রায় বন্ধ হয়ে গেছে। বসতবাড়ি ও আশপাশের বৃষ্টির ঢলের পানি প্রতিনিয়ত এই রাস্তায় এসে পড়ছে। লক্ষ্য করা যায়, জলাবদ্ধতার কারণে একদিকে রাস্তায় বৃদ্ধ, শিশুসহ পথচারীরা চলাচলে চরম ভোগান্তির শিকার হচ্ছেন।
অপরদিকে পানি জমে থাকার কারণে পাকা রাস্তাটি ভেঙেচুরে বেহাল হচ্ছে। অন্যদিকে এসব বদ্ধ পানি থেকে বিষাক্ত মশার বংশবিস্তারের আশঙ্কা করা হচ্ছে।
এলাকাবাসী জানান, রাস্তার দুই পাশে শত শত বসতবাড়ির পাশে একমাত্র রাস্তাটি জলাবদ্ধ থাকায় চলাফেরায় তাদের দুর্ভোগ বেড়েছে। মাসের পর মাস রাস্তাটির মাঠপাড়া অংশটি জলাবদ্ধ থাকছে। মানুষের দুর্ভোগ লাঘবে পানি নিষ্কাশনের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন তারা।
এ ব্যাপারে ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মনোয়ার হোসেন শাহাদাতের কাছে জানতে চাইলে তিনি বলেন, ওই এলাকার আব্দুল হাইয়ের বাড়ির সামনে একটি রাস্তা হওয়ায় মাঠপাড়া খালে পানি নিষ্কাশন হতে পারছে না। পানি নিষ্কাশনে দ্রুত ড্রেনেজ ব্যবস্থা করা হবে। এ কাজের জন্য ৪৬ লাখ টাকা বরাদ্দ (জাইকা) হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়