ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

রংপুরে করোনায় মৃত্যুর সংখ্যা দুই মাসে সর্বনিম্ন

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : গত দুই মাসের মধ্যে রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা সর্বনিম্ন পর্যায়ে এসেছে। গতকাল সোমবার বিভাগের ৮ জেলার মধ্যে ঠাকুরগাঁওয়ে করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছেন ১০৩ জন। গত ৬ দিন ধরে বিভাগের ৮ জেলায় মৃত্যু ও আক্রান্তের হার অনেকাংশে কমে এসেছে। রোগীর ভিড়ও কমে এসেছে করোনা হাসপাতালগুলোতে।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য অফিস থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১০৩ জন। সেই সঙ্গে কমেছে আক্রান্তের সংখ্যা। গত রবিবার বিভাগে মৃত্যুর সংখ্যা ছিল ৫। ২৪ ঘণ্টায় বিভাগজুড়ে ৮৮৩ জনের নমুনা পরীক্ষা করে রংপুরে ২৪ জন, পঞ্চগড়ে ১২, নীলফামারীতে ৪ জন, লালমনিরহাটে ৫ জন, কুড়িগ্রামে ১৫ জন, ঠাকুরগাঁওয়ে ১৭ জন, দিনাজপুরে ২২ জন ও গাইবান্ধা জেলায় ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
করোনার শুরু থেকে রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৮৮ জনে। এর মধ্যে রংপুরে ২৮০, পঞ্চগড়ে ৭৫, নীলফামারীতে ৮৫, লালমনিরহাটে ৬৩, কুড়িগ্রামে ৬৬, ঠাকুরগাঁওয়ে ২৪০, দিনাজপুরে ৩১৮ ও গাইবান্ধা জেলায় ৬১ জন রয়েছেন। বিভাগের ৮ জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।
এ পর্যন্ত রংপুর বিভাগে মোট ২ লাখ ৫৫ হাজার ২৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫৩ হাজার ১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ৪০১ জনে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়