ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

মৌলভীবাজারে সাত নারী মৎস্যচাষি পেলেন পুরস্কার

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, মৌলভীবাজার : মৌলভীবাজারে মৎস্য সপ্তাহ উপলক্ষে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। মৎস্যজীবী ও মৎস্যচাষিদের উদ্বুদ্ধকরণে সাতজন সফল নারী মৎস্যচাষি ও ৫ জন মৎস্য উদ্যোক্তাকে পুরস্কার দিয়েছে জেলা মৎস্য অধিদপ্তর। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।
গত রবিবার জেলা প্রশাসন ও জেলা মৎস্য অফিসের যৌথ উদ্যোগে পৌরসভা পুকুরে রুই, কাতলা, মৃগেল জাতীয় পোনা মাছ অবমুক্ত করেন নেছার আহমদ এমপি। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রুমানা ইয়াসমিন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কাজী লুৎফুল বারী, জেলা মৎস্য কর্মকর্তা মো. এমদাদুল হকসহ মৎস্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এরপর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মৎস্য সপ্তাহের উদ্বোধন ও সফল নারী মৎস্যজীবী এবং সফল মৎস্যচাষিদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। এ সময় জেলা মৎস্য কর্মকর্তা জানান, এবার জেলায় রাজস্ব খাত থেকে ৩ টন দেশীয় কার্প জাতীয় পোনা মাছ অবমুক্ত করা হবে। এছাড়া ইতোমধ্যে বিল নার্সারি থেকে হাওরে প্রায় ৫ টন দেশীয় কার্প জাতীয় পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। এর ফলে জেলার মৎস্য উৎপাদন বৃদ্ধি পাবে। মৎস্য সপ্তাহ উপলক্ষে ৩ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন কর্মসূচির গ্রহণ করেছে জেলা মৎস্য অধিদপ্তর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়