ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

বন্ধ নালার মুখ কেটে দিল গ্রামবাসী

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি : রংপুরের পীরগাছায় দীর্ঘদিন ধরে নালার মুখ বন্ধ করে মাছ চাষ করায় একটি ইউনিয়নের ৫টি ওয়ার্ডের ৬ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছিলেন। এতে ডুবে গিয়েছিল কয়েক হেক্টর জমির ফসল। গ্রামবাসীরা স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন স্থানে এ বিষয়ে অভিযোগ করেও কোনো সুফল পাননি। ফলে কয়েক গ্রামের মানুষ একসঙ্গে হয়ে কেটে দিয়েছেন বন্ধ নালাটি। উপজেলার কৈকুড়ী ইউনিয়নের নজরমামুদ গ্রামে গত রবিবার সকালে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, ওই ইউনিয়নের নজরমামুদ গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া একটি নালা বন্ধ করে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছে বেশ কয়েকজন প্রভাবশালী। এতে করে ইউনিয়নের ১ থেকে ৫নং ওয়ার্ডের বেশ কয়েকটি গ্রামের ৬ হাজার মানুষ সামান্য পানিতে নিমজ্জিত হয়ে পড়েন। ডুবে যায় আশপাশের কয়েকশ হেক্টর জমির ফসল।
এ নিয়ে বেশ কয়েকবার ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম লেবু মণ্ডল ও বিভিন্ন দপ্তরে অভিযোগ করা হলেও কোনো কাজে আসেনি। রবিবার সকালে ৫টি গ্রামের কয়েক হাজার মানুষ একসঙ্গে হয়ে নালার মুখ খুলে দিতে গেলে বাদ সাধে প্রভাবশালীরা। পরে কৈকুড়ী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম লেবু মণ্ডল, আওয়ামী লীগ নেতা রাশেদুল কবির রিজন ও স্থানীয় গণ্যমান্যরা উপস্থিত হয়ে নালার মুখটি কেটে দেন।
সেখানে উপস্থিত ভুক্তভোগী শহিদুল ইসলাম বলেন, দুই বছর ধরে জমি চাষাবাদ করতে পারছি না। মাছচাষিদের বিষয়টি জানালে তারা হুমকি-ধমকি দিত। ক্ষতিগ্রস্ত কয়েক হাজার মানুষ এক হয়ে নালার মুখটি খুলে দেন।
কৈকুড়ী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম লেবু মণ্ডল বলেন, এর আগে যা হওয়ার হয়েছে। এখন থেকে যদি কেউ ওই নালার মুখ বন্ধ করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়