ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

ক্ষেতলালে নদী থেকে প্রতিবন্ধীর মরদেহ উদ্ধার

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের ক্ষেতলালে জিয়াপুর গ্রামের আবু কালামের নিখোঁজ প্রতিবন্ধী জাহানুর ইসলাম ডিপজলের (২০) মরদেহ ১৮ ঘণ্টা পর ভাসমান অবস্থায় নদী থেকে উদ্ধার করা হয়েছে।
গত রবিবার দুপুর ১২টায় ক্ষেতলাল উপজেলার মামুদপুর ইউপির ঐতিহাসিক আছরাঙ্গা দীঘি সংলগ্ন সন্যাসতলী ব্রিজ থেকে তুলসীগঙ্গা নদীতে পড়ে যায়। সে ইউনিয়নের জিয়াপুর গ্রামের আবু কালামের ছেলে।
নিখোঁজ ডিপজলের ছোট ভাই শহীদ (১৫) জানায়, আমরা দুই ভাই মাছ ধরার জন্য এসেছিলাম। আমার ভাই মাছ রাখার পাতিল নিয়ে ব্রিজে বসে থেকে ছেলেদের ব্রিজ থেকে নদীতে লাফ দেয়া দেখছিল। আমিও পাশে দাঁড়িয়ে ছিলাম। এমন সময় এক লোকের ঘাসের বস্তা থেকে ঘাস পড়ে যাওয়ায় আমাকে তুলে দিতে বলেন। আমি তা তুলে দিয়ে তাকিয়ে দেখি আমার ভাই সেখানে নেই। পরে বুঝতে পারি সে নদীর পানিতে পড়ে গেছে। তার মৃগী রোগ ছিল। স্থানীয়রা ক্ষেতলাল উপজেলা ফায়ার সার্ভিসে খবর দিলে উদ্ধার করতে ঘটনাস্থলে আসেন ফায়ার সার্ভিস সদস্যরা। কিন্তু নদীর গভীরে খোঁজার মতো জনবল ও সরঞ্জাম না থাকায় উদ্ধার কাজের জন্য রাজশাহী হতে ডুবুরি দলকে খবর দেন তারা। খবর পেয়ে সন্ধ্যা ৬টায় ঘটনাস্থলে এসে পৌঁছান ফায়ার সার্ভিসের লোকজন।
উপজেলা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা ইব্রাহিম হোসেন জানান, নদীতে নেমে উদ্ধার কাজ চালানোর মতো আমাদের সক্ষমতা না থাকায় রাজশাহী ডুবুরি দল খবর দেয়া হয়। তারা সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত দেড় ঘণ্টার চেষ্টায় নিখোঁজ প্রতিবন্ধীর মরদেহ খুঁজে না পাওয়ায় রাত ৮টায় উদ্ধার কাজ স্থগিত ঘোষণা করা হয়।
ঘটনাস্থল পরিদর্শন করেন জয়পুরহাট ফায়ার সার্ভিস স্টেশনের উপসহকারী পরিচালক শওকত আলী জোয়ারদার।
জানা যায়, দ্বিতীয় দফায় অভিযানের আগেই গতকাল সোমবার ভোর সাড়ে ৫টায় তার পরিবার ও স্থানীয়রা মরদেহটি দেখতে পেয়ে ব্রিজ থেকে আধা কিলোমিটার দূরে নদীর ভাটির দিক থেকে উদ্ধার করেন।
ক্ষেতলাল থানার ওসি নীরেন্দ্র নাথ মণ্ডল জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ নিয়ে থানায় একটি ইউডি মামলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়