ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

ইউএনওর বাসায় হামলা : ১২ নেতাকর্মীর জামিন শুনানি ২ সেপ্টেম্বর

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : বরিশালে ইউএনও ও পুলিশের দায়ের করা মামলায় গ্রেপ্তার হওয়া আওয়ামী লীগের আরো ১২ জন নেতাকর্মীর জামিন আবেদন হয়েছে। কারান্তরীণ আসামিদের পক্ষে গত রবিবার সিনিয়র মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ আবেদন করেন আইনজীবী এডভোকেট তালুকদার মো. ইউনুস। আদালতের বিচারক মো. আনিসুর রহমান তাদের জামিন আবেদন গ্রহণ করে আগামী ২ সেপ্টেম্বর শুনানির দিন ধার্য করেন। এর আগে ওই দুই মামলায় গত বৃহস্পতিবার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৯ নেতাকর্মী জামিন পান।
গত ১৮ আগস্টের ঘটনায় পরদিন ১৯ আগস্ট ইউএনও মো. মুনিবুর রহমান এবং কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক শাহজালাল মল্লিক বাদী হয়ে সিটি মেয়র সাদিক আবদুল্লাহ ও সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাসসহ ১১৪ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামাসহ আওয়ামী লীগের ৬০২ জন নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেন। ওই মামলায় কাউন্সিলর শেখ সাঈদ আহম্মেদ মান্না ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বাবুসহ ২৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ। যার মধ্যে চোখে গুলিবিদ্ধ অবস্থায় ২ জন ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন। বরিশাল কারাগারে থাকা ২১ জনের মধ্যে এর আগে জামিন পেয়েছেন ৯ জন।
বাকি ১২ জনের জামিন আবেদন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন তাদের আইনজীবী তালুকদার মো. ইউনুস। যাদের জামিন আবেদন করা হয়েছে তারা হলেন- মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বাবু, বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আহম্মেদ শাহরিয়ার বাবু, অলিউল্লাহ, মোয়াজ্জেম হোসেন ফিরোজ, লিটন ঘোষ, শুভ হাওলাদার, শুভ সাহা, সাহিনুর ইসলাম শাহিন, হারুন অর রশিদ, ২১নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ সাঈদ আহম্মেদ মান্না, রাকিবুল ইসলাম রাকিব এবং মিরাজ গাজী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়