ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

আখাউড়া দিয়ে প্রথমবার পেঁয়াজ আমদানি

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : শুঁটকি, আদা ও গমের পর প্রথমবারের মতো ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি করা হয়েছে। রবিবার দুপুরে ব্যবসায়িক প্রতিষ্ঠান আমদানিকৃত ২৪ দশমিক ২৫০ টন পেঁয়াজ স্থলবন্দরের গুদাম থেকে খালাস করে।
এর আগে গত বৃহস্পতিবার সকালে ভারতের ত্রিপুরা রাজ্য থেকে একটি ট্রাকে করে পেঁয়াজগুলো বন্দরে প্রবেশ করে। এসব পেঁয়াজ আমদানি করে রাজধানীর শওগাত ট্রেড ইন্টারন্যাশনাল। বন্দরের সিএন্ডএফ এজেন্ট মা-মণি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ইলিয়াস মিয়া জানান, এবারই প্রথম এ বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি করা হলো।
আমদানিকৃত পেঁয়াজের মূল্য প্রায় সাড়ে ৫ লাখ টাকা। প্রতি টন কেনা পড়েছে ২১৭ দশমিক ৬২ ডলার। বাজার দর সন্তোষজনক হলে এ বন্দর দিয়ে আরো পেঁয়াজ আমদানি করা হবে বলে তিনি আরো জানান। স্থলবন্দরের সুপারিনটেনডেন্ট মো. সামাউল ইসলাম জানান, আমদানিকারক প্রতিষ্ঠান ৪ হাজার ৫১১ দশমিক ৮২ টাকা বন্দর মাশুল পরিশোধ করলে আমদানিকৃত পেঁয়াজ আমদানিকারকের কাছে বুঝিয়ে দেয়া হয়। স্থলবন্দরের সিএন্ডএফ এসোসিয়েশনের সভাপতি মোবারক হোসেন বলেন, শুঁটকি, আদা ও গমের পর এ বন্দর দিয়ে প্রথমবারের মতো পেঁয়াজ আমদানি করা হয়েছে। সব ধরনের পণ্য আমদানির অনুমোদন পেলে বন্দরের রাজস্ব আয় আরো বাড়বে। সেই সঙ্গে ব্যবসায়ীরাও অনেক লাভবান হবেন।
স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা কামরুজ্জামান জানান, পরীক্ষা-নিরীক্ষা করে আমদানিকৃত পেঁয়াজের ছাড়পত্র দেয়া হয়েছে। আমদানিকৃত পেঁয়াজ থেকে সর্বসাকুল্যে রাজস্ব আয় হয়েছে ৬৬ হাজার ৮৫৮ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়