প্রণোদনা ঋণের জন্য ঘুষ লাগে ২৯ শতাংশ ব্যবসায়ীর

আগের সংবাদ

অসংক্রামক রোগের ঝুঁকি বাড়ছে : করোনার প্রকোপ কমার পর ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও বিষণ্নতার বড় আঘাত আসছে

পরের সংবাদ

সাকিব-মোস্তাফিজ আইপিএল খেলার অনুমতি পাচ্ছেন

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে গত মে মাসে মাঝপথে স্থগিত করা হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। এরপর টুর্নামেন্টের বাকি ৩১ ম্যাচ ভারতের বদলে আরব আমিরাতে আয়োজনের সিদ্ধান্ত নেয় বিসিসিআই; যা শুরু হবে ১৯ সেপ্টেম্বর। তাই আইপিএলের বাকি অংশে খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আনুষ্ঠানিক চিঠি দিয়েছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। গতকাল হোম অব ক্রিকেট মিরপুরে বিষয়টি নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।
তিনি বলেন, মোস্তাফিজেরটা কিছুদিন আগেই পেয়েছিলাম এবং সাকিব ২৮ আগস্ট চিঠি দিয়েছে। তাদের দুজনকে অনুমতি দেয়ার ব্যাপারে ইতিবাচক অবস্থানেই রয়েছে বোর্ড। এ বিষয়ে সিদ্ধান্ত হবে ১ সেপ্টেম্বর।
চলতি বছরের এপ্রিলে ভারতে শুরু হয়েছিল আইপিএলের ১৪তম আসর। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার জন্য টুর্নামেন্ট শেষ করতে পারেনি বিসিসিআই। তাছাড়া আইপিএল স্থগিত হওয়ার কারণে বাংলাদেশ দলের দুই ক্রিকেটার সাকিব ও মোস্তাফিজ দেশে ফিরে আসেন। এবার টুর্নামেন্টের বাকি অংশ হবে সংযুক্ত আরব আমিরাতে। আইপিএলের পরেই মধ্যপ্রাচ্যে হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই সাকিব-মোস্তাফিজ সেখানে আইপিএল খেলতে গেলে লাভই হবে বাংলাদেশ দলের জন্য।
এ বিষয় আকরাম খান বলেন, এটা আমাদের জন্য ভালো সুযোগ যে আমাদের খেলোয়াড়রা আইপিএলের মতো মানসম্পন্ন টুর্নামেন্টে খেলবে। সেখানে খেলে ওরা যদি ভালো পারফর্ম করে, ওই কন্ডিশনে আমরা খেলব তাই দল অনেক লাভবান হবে। ওদের পারফরম্যান্সটা খুবই গুরুত্বপূর্ণ। বোর্ড তাদের খেলার বিষয় ইতিবাচক আছে। মনে হয় তাদের কোনো সমস্যা হবে না।
এছাড়া আইপিএলের এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে প্রথম তিনটি ম্যাচেই খেলেছেন সাকিব। বল হাতে খারাপ করেননি। রান আটকে রাখার সঙ্গে দুটি উইকেটও পেয়েছেন। আর মোস্তাফিজ আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন। কিন্তু করোনার কারণে টুর্নামেন্টের মাঝপথেই নিজদের ফ্র্যাঞ্চাইজিকে বিদায় জানান সাকিব-মোস্তাফিজ। তাছাড়া আইপিএল খেলোয়াড়-নিলামে এবার সাকিবের দাম উঠেছে ২ কোটি ৮০ লাখ রুপি, টাকার অঙ্কে যা সাড়ে ৩ কোটি। খেলোয়াড়-নিলামে সাকিবকে দলে ভেড়াতে রীতিমতো প্রতিযোগিতায় নামে দিল্লি ডেয়ার ডেভিলস ও কলকাতা নাইট রাইডার্স। শেষ পর্যন্ত ২ কোটি ৮০ লাখ রুপিতে তাকে কিনে নেয় কেকেআর। অবশ্য আইপিএলের গত দুই আসরে কেকেআরের হয়েই খেলেছিলেন এ অলরাউন্ডার। ২০১১ সালে কলকাতা সাকিবকে কিনেছিল ৩ কোটি ৩০ লাখ টাকায়। এবার সাকিবের দাম বেড়েছে প্রায় ২০ লাখ টাকার কাছাকাছি।

এছাড়া এবার আইপিএল খেলোয়াড়-নিলামে মোস্তাফিজের ভিত্তিমূল্য ছিল ১ কোটি রুপি। এই দামে তাকে কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস।
এটি আইপিএলে মোস্তাফিজের তৃতীয় দল। ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদ দিয়ে আইপিএল অধ্যায় শুরু করেন মোস্তাফিজ। প্রথম মৌসুমেই দারুণ বোলিংয়ে হয়েছিলেন সেরা উদীয়মান। দুই মৌসুম হায়দরাবাদে কাটিয়ে তিনি মুম্বাই ইন্ডিয়ানসে যোগ দিয়েছিলেন ২০১৮ সালে।
এখন পর্যন্ত আইপিএলে ২৪টি ম্যাচ খেলেছেন তিনি। এর মধ্যে ১৭ ম্যাচ খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদের জার্সি গায়ে। তবে ২০২০ সালে আইপিএলের নিলামে অবিক্রীত ছিলেন মোস্তাফিজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়