প্রণোদনা ঋণের জন্য ঘুষ লাগে ২৯ শতাংশ ব্যবসায়ীর

আগের সংবাদ

অসংক্রামক রোগের ঝুঁকি বাড়ছে : করোনার প্রকোপ কমার পর ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও বিষণ্নতার বড় আঘাত আসছে

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মতবিনিময় সভা

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : হোমনায় শিক্ষার্থীদের অ্যাসাইনম্যান্ট মূল্যায়ন বিষয়ে শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন উপজেলা একাডেমিক সুপার ভাইজার মো. রাশেদুল ইসলাম। গতকাল রবিবার হোমনা ইসলামিয়া আলিয়া মাদ্রাসায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মাদ্রাসা সুপার মাওলানা আবদুস সাত্তারের সভাপতিত্বে এ বিষয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন তিনি। এ সময় তিনি মূল্যায়ন নীতি অনুসরণ করে সঠিকভাবে শিক্ষার্থীদের অ্যাসাইনম্যান্ট মূল্যায়নের জন্য শিক্ষকদের পরামর্শ দেন। এ সময় মাদ্রাসার সহ-সুপার মাওলানা আবদুল মালেক, শিক্ষক আবুল কাশেম, আবুল কালাম আজাদ, ইব্রাহিম খলিল, শামসুজ্জামান, আবদুল হক ও আলাউদ্দিনসহ সব শিক্ষক উপস্থিত ছিলেন।

পোনা অবমুক্ত

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি : জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে শ্রীপুর উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে গতকাল রবিবার কুমার নদের শ্মশানঘাট এলাকার উন্মুক্ত জলাশয়ে রুই, কাতলা, মৃগেল, সিলভারকার্পসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্তকরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার লিউজা-উল-জান্নাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মাছের পোনা অবমুক্ত করেন। এ সময় বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শ্যামানন্দ কুণ্ডু, উপজেলা কৃষি অফিসার সালমা জাহান নিপা, হিসাবরক্ষণ অফিসার শ্যামসুন্দর বন্দ্যোপাধ্যায়, শ্রীপুর সদর ইউপি চেয়ারম্যান মো. মসিয়ার রহমান, উপজেলা মৎস্য অফিসার মো. আব্দুর রাজ্জাক ও শ্রীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আশরাফ হোসেন পল্টু।

পুরস্কার বিতরণ

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : নাগরপুরে স্থানীয় পর্যায়ে সফল মৎস্য চাষি/ব্যক্তি/উদ্যোক্তা ও প্রতিষ্ঠানের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে গতকাল রবিবার উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে উপজেলা সভা কক্ষে এ পুরস্কার বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই-জাহানের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাসুম বিল্লাহ, যুব উন্নয়ন কর্মকর্তা মো. আব্দুল হালিম ও খাদ্য কর্মকর্তা মো. আইয়ুব রায়হান। উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই-জাহান তিনজন সফল মৎস্য চাষির হাতে পুরস্কার তুলে দেন। এ সময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও মৎস্য চাষিরা উপস্থিত ছিলেন।

হুইল চেয়ার বিতরণ

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি : হোসেনপুর উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য ডা. জাকিয়া নুর লিপি। এর আগে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া পারভেজের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়া, সাধারণ সম্পাদক শাহ মাহবুবুল হক, সমাজসেবা কর্মকর্তা এহসানুল হক, ওসি শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান প্রমুখ। এদিন শারীরিক প্রতিবন্ধীদের মাঝে ১৭টি হুইল চেয়ার বিতরণ করা হয়।

প্রশিক্ষণ কর্মশাল

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : কালাইয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী ন্যাশনাল পোর্টাল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদারের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম। অন্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসার রফিকুর ইসলাম, উপজেলা প্রকৌশলী সিরাজুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার নীলিমা জাহান, কালাই থানার অফিসার ইনচার্জ সেলিম মালিক, উপজেলা শিক্ষা অফিসার ইতিয়ারা পারভীনসহ বিভিন্ন দপ্তর প্রধানসহ মোট ৩০ জন কর্মকর্তা ওই প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।

খাদ্য সহায়তা

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সব শহীদের আত্মার শান্তি কামনায় শাহজাদপুরের অসহায় মানুষের মধ্যে খাদ্য সহায়তা দিয়েছে জনতা ব্যাংক। গতকাল রবিবার উপজেলার গাড়াদহ ইউনিয়নের চরনবীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে করোনাকালীন অসহায় মানুষের মাঝে প্রধান অতিথি হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করেন জনতা ব্যাংকের এমডি ও সিইও বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস ছালাম আজাদ। চরনবীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তালগাছি আবু ইসহাক উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক হাবিবুর রহমানের সভাপতিত্বে শোকসভা ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

অক্সিজেন সিলিন্ডার

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে করোনা আক্রান্ত রোগীদের সহায়তায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মো. আব্দুল হামিদের হাতে উপহারের অক্সিজেন সিলিন্ডার তুলে দেয় ভোলাহাট পল্লী সঞ্চয় ব্যাংক। গতকাল রবিবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও পল্লী সঞ্চয় ব্যাংকের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পালের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. আব্দুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. রাব্বুল হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়