ম্যান ইউতে ফিরলেন রোনালদো

আগের সংবাদ

চেনা উইকেটে অচেনা নিউজিল্যান্ড

পরের সংবাদ

মির্জা ফখরুল : জিয়াউর রহমানের ‘ডেডবডি ক্যারি’ করেছেন এরশাদ

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জনদৃষ্টি ভিন্ন খাতে সরাতেই সরকার চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবর নিয়ে প্রশ্ন তুলছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, উনার দাফন হয়েছে, লাখ লাখ লোক জানাজায় শরিক হয়েছে। তৎকালীন সেনাপ্রধান এরশাদ (এইচ এম এরশাদ) নিজে জিয়াউর রহমানের ‘ডেডবডি ক্যারি’ করেছেন। ইট ইজ এ ওপেন ক্লিয়ার, ক্রিস্টাল ক্লিয়ার- এর চেয়ে বড় সত্য কিছু আর হতে পারে না।
গতকাল শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন। তিনি বলেন, এই ধরনের ইস্যুগুলো নিয়ে আসা মানে, তারা যে কতটা রাজনীতি শূন্য হয়ে পড়েছে- এটা তারই প্রমাণ। মানুষের দৃষ্টিকে অন্যদিকে সরিয়ে নিয়ে যাওয়ার একটা প্রচেষ্টা মাত্র।
সরকারের প্রতি প্রশ্ন রেখে বিএনপির মহাসচিব বলেন, মূল জায়গায় আসে না কেন তারা? নির্বাচনটা কীভাবে করবেন, গণতন্ত্রের প্রতিষ্ঠানগুলোকে কীভাবে শক্তিশালী করে মানুষের অধিকাগুলো ও ভোটের অধিকার ফিরিয়ে দেবেন- সেই কথাগুলোর তারা (সরকার) উত্তর দেয় না।
চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবর প্রসঙ্গে ফখরুল বলেন, জিয়াউর রহমান সাহেবের মাজার সম্পর্কে যেসব কথা তোলা হচ্ছে- এটা সাধারণ মানুষ কখনো ভালোভাবে নেয়নি।
ধর্মপ্রাণ মানুষের মনের ভেতরে আঘাত এসেছে। জিয়াউর রহমান এ দেশের মানুষের হৃদয়ের মধ্যে আছেন। আপনারা যদি কখনো শবে বরাতের রাতে ওদিকে মাজারে (চন্দ্রিমা উদ্যান) যান দেখবেন যে সাধারণ মানুষ এসে তার মাজার জিয়ারত করছে।
তিনি বলেন, অযথা উনাকে (জিয়াউর রহমান) নিয়ে টানা, শেখ মুজিবুর রহমান সাহেবকে টানা এগুলো আমরা করতে চাই না। উনারা আমাদের সবার শ্রদ্ধেয় নেতা। তাদের সেই জায়গাতেই রাখা উচিত।

এটা জাতির জন্য, ভবিষ্যৎ প্রজন্মের জন্য খুবই দুঃখজনক যে, এ দেশের স্বাধীনতার ক্ষেত্রে যাদের অবদান আছে, যারা স্বাধীনতা যুদ্ধে প্রাণ দিয়েছেন মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতা- তাদের সম্পর্কে এ সমস্ত নোংরা কথা যখন বলা হয় তখন বোঝা যায় তারা কতটা রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে, তাদের কোনো রাজনীতি নেই।
গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে শনিবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির সভার সিদ্ধান্তসমূহ তুলে ধরেন বিএনপি মহাসচিব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়