ম্যান ইউতে ফিরলেন রোনালদো

আগের সংবাদ

চেনা উইকেটে অচেনা নিউজিল্যান্ড

পরের সংবাদ

চিটাগাং চেম্বার সভাপতির চিঠি : টাকার বিপরীতে ডলারের দাম বৃদ্ধি নিয়ন্ত্রণ করুন

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : টাকার বিপরীতে মার্কিন ডলারের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবিরের প্রতি আহ্বান জানিয়েছেন চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম। গতকাল শনিবার এক পত্রে মাহবুবুল আলম বলেন, সম্প্রতি মুদ্রাবাজারে টাকার বিপরীতে মার্কিন ডলারের দাম বৃদ্ধি পরিলক্ষিত হচ্ছে। গত দুই সপ্তাহের ব্যবধানে ডলারের বিপরীতে টাকার মূল্য হ্রাস পেয়েছে। টাকার বিপরীতে ডলারের হঠাৎ মূল্য বৃদ্ধিতে আমদানিকৃত ভোগ্যপণ্য, মূলধনী যন্ত্রপাতি এবং এর ফলে শিল্পের কাঁচামালের সঙ্গে সংশ্লিষ্ট ব্যবসায়ী ও উদ্যোক্তারা আর্থিকভাবে যথেষ্ট ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। চেম্বার সভাপতি বলেন, এর দায়ভার শেষ পর্যন্ত ভোক্তাসাধারণকেই বহন করতে হবে। একই সঙ্গে করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে।
চেম্বার সভাপতি তার পত্রে বলেন, বর্তমান পরিস্থিতিতে বৈদেশিক মুদ্রাবাজার স্থিতিশীল রাখা, মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ এবং আমদানি-রপ্তানি বাণিজ্য বিষয়ক লেনদেনের ক্ষেত্রে ভারসাম্যপূর্ণ অবস্থা রক্ষা করার লক্ষ্যে ডলারের মূল্য সহনীয় ও যৌক্তিক পর্যায়ে রাখতে বাংলাদেশ ব্যাংকের আশু হস্তক্ষেপ অপরিহার্য হয়ে পড়েছে।
দেশের বৃহত্তর অর্থনীতির স্বার্থে টাকার বিপরীতে ডলারের উচ্চমূল্য নিয়ন্ত্রণে জরুরি পদক্ষেপ নিতে তিনি বাংলাদেশ ব্যাংক গভর্নরের প্রতি অনুরোধ জানান ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়