ম্যান ইউতে ফিরলেন রোনালদো

আগের সংবাদ

চেনা উইকেটে অচেনা নিউজিল্যান্ড

পরের সংবাদ

কুতুবদিয়ায় নির্বাচন স্থগিত হলেও থেমে নেই প্রচার

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি : কুতুবদিয়ায় ইউপি নির্বাচন দুদফা স্থগিত হলেও থেমে নেই প্রচারণা। উপজেলায় ৬ ইউপিতে গত ১১ এপ্রিল নির্বাচন হবার কথা ছিল। তা স্থগিত করেন নির্বাচন কমিশন। পরে আবার ২১ জুন নতুন তারিখ দেয়া হলেও সেটাও স্থগিত করা হয়। ৬ ইউনিয়নে ৩৩ চেয়ারম্যান প্রার্থী, ৭৬ সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী ও ২২৩ জন সাধারণ সদস্য নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন। করোনা আর আর্থিক মন্দায় অনেক প্রার্থী ঘরে বসে থাকলেও তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ও দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন দিচ্ছেন নির্বাচনী প্রচারণার।
এটি নির্বাচনী আচরণ বিধিবহির্ভুত হলেও মানছেন না অনেকেই। আলী আকবর ডেইল, বড়ঘোপ ও দক্ষিণ ধুরুং ও উত্তর ধুরুং ইউনিয়নের নৌকার প্রার্থীদের সমর্থনে স্থানীয় দৈনিকে নির্বাচনী প্রচারণা বিজ্ঞাপন প্রকাশিত হচ্ছে। উত্তর ধুরুং ইউপির চেয়ারম্যান প্রার্থী আব্দুল হালিম তিনিও আনারস প্রতীকের প্রচারণা বিজ্ঞাপন চালিয়ে যাচ্ছেন। বড়ঘোপ ইউপি চেয়ারম্যান ও ঘোড়া প্রতীকের প্রার্থী আ ন ম শহীদ উদ্দিন ছোটন বলেন, নির্বাচন স্থগিত সময়ে পত্রিকা বা সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচনী প্রচারণা করা নির্বাচনী বিধি লঙ্ঘন। এ ধরনের প্রচারণা প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের ওপর নেতিবাচক প্রভাব পড়বে।
অপরদিকে সাধারণ সদস্যদের কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচনী পোস্টার দিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। লেমশীখালী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী মো. গিয়াস উদ্দিন গত ২০ আগস্ট তালা প্রতীকের পোস্টার প্রচারণা আপলোড দিয়েছেন নিজের ফেসবুক আইডিতেই।
নির্বাচন স্থগিত হবার পর এভাবে নির্বাচনী প্রচারণা চালানোর বিধিনিষেধের ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জামশেদুল ইসলাম সিকদার বলেন, ইউপি নির্বাচনের পুনঃতারিখ ঘোষণা না দেয়ার আগ পর্যন্ত এ ধরনের প্রচারণা চালানো নিষেধ। এ প্রচারণার বিরুদ্ধে কোন সংক্ষুদ্ধ ব্যক্তি বা প্রতিদ্ব›দ্বী প্রার্থী লিখিত অভিযোগ করলে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়