কুমিল্লায় ট্রাকচাপায় প্রাণ গেল দুই নারীর

আগের সংবাদ

শাড়িতেই এবার পকেট

পরের সংবাদ

মহাপরিচালক সিদ্দিকি : অনিয়মের বিরুদ্ধে কঠোর প্রধানমন্ত্রীর কার্যালয়

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রশাসন বিভাগের মহাপরিচালক মো. আহসান কিবরিয়া সিদ্দিকি বলেছেন, প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় নির্মিত ঘরে কোথায় কোথায় অনিয়ম-দুর্নীতি বা ত্রæটি হয়েছে, সেই তথ্য আমাদের কাছে রয়েছে। এই তথ্যগুলো আমরা শুধু জেলা প্রশাসকের মাধ্যমে নেইনি, অন্যান্য মাধ্যম থেকেও সংগ্রহ করেছি। আমরা আশা করেছিলাম এই ঘরগুলো আবেগ দিয়ে বানানো হবে, বেশির ভাগ ক্ষেত্রেই আমাদের প্রত্যাশা অনুযায়ী হয়েছে। হিসাব করে দেখা হয়েছে, দশমিক দুই পাঁচ শতাংশ ঘরে অনিয়ম হয়েছে। অনিয়মের ব্যাপারে প্রধানমন্ত্রীর কার্যালয় খুবই কঠোর, যারা অনিয়ম করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে, আরো হবে।
গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নের আদারবাজার পার্শ্ববর্তী সুরমা নদীর চরে তৈরি করা প্রধানমন্ত্রীর উপহারের ১৫টি ঘর পরিদর্শন করার সময় আহসান কিবরিয়া সিদ্দিকি এসব কথা বলেন। হাওর এলাকায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণে বাজেট আরো কিছু বাড়ানো প্রয়োজন- স্থানীয় গণমাধ্যম কর্মীদের এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, আমরা অনুভব করছি বরাদ্দ আরো একটু বাড়ানো দরকার। সে বিষয়টি সরকার বিবেচনায় নিয়েছে এবং কিছু দিনের মধ্যেই আপনারা জানতে পারবেন বরাদ্দ বেড়েছে।
তিনি জানান, হাওর-বাঁওড় পরিবেষ্টিত জেলা সুনামগঞ্জে যারা ভূমিহীন আছে, তাদের সংখ্যা জেলা প্রশাসকের মাধ্যমে সংগ্রহ করেছি আমরা। এ জেলায় এখন পর্যন্ত ৪ হাজার ২০০ এর মতো ঘর করে দেয়া হয়েছে। আরো ঘর করে দেয়া হবে।
পরিদর্শনকালে তার সঙ্গে ছিলেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আল ইমরান রহুল ইসলাম, সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান শাহরিয়ার, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম প্রমুখ।
সুনামগঞ্জ সদর উপজেলার আদারবাজার পার্শ্ববর্তী এই চরে ১৫টি গৃহহীন পরিবার ঘর পেয়েছে। এখানে উপহারের ঘর পাওয়া রঙ্গারচরের জাহানারা বেগমের ১২ বছর আগে স্বামীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়েছে। অন্যের বাড়িতে থেকে পাশের আদারবাজারে মুড়ি বিক্রি করে নিজের মেয়েকে স্কুলে পড়াশোনা করাচ্ছেন তিনি।
মেয়ে ইতি বেগমকে নিয়ে প্রধানমন্ত্রীর দেয়া ঘরে উঠতে পেরে খুশি জাহানারা বেগম। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রশাসন বিভাগের মহাপরিচালককে বললেন, ‘প্রধানমন্ত্রীরে দয়া কইরা কইওন, আমরা খুশি তাইনের উপরে, আল্লায় যেন তাইনরে বাঁচাইয়া রাখইন।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়