কুমিল্লায় ট্রাকচাপায় প্রাণ গেল দুই নারীর

আগের সংবাদ

শাড়িতেই এবার পকেট

পরের সংবাদ

পর্যটকদের ভিড়ে মুখরিত কুয়াকাটা সমুদ্রসৈকত

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আনোয়ার হোসেন আনু, কুয়াকাটা (পটুয়াখালী) থেকে : শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটির সঙ্গে সোমবার যুক্ত হয়েছে জন্মাষ্টমীর বন্ধ। রবিবারের একদিনের ছুটি নিয়ে সাগরকন্যা কুয়াকাটায় চার দিনের লম্বা ভ্রমণে আসেন পর্যটকরা। গতকাল শুক্রবার শেষ বিকালে কথা হয় ঝালকাঠি থেকে আসা পর্যটক রফিকুল ইসলামের সঙ্গে। তিনি জানালেন, সপরিবারে চার দিনের জন্য কুয়াকাটা এসেছেন। কুয়াকাটা সৈকত এখন পর্যটকদের পদচারণায় মুখরিত।
করোনা মহামারিতে প্রায় সাড়ে চার মাস বন্ধ থাকার পর পর্যটন কেন্দ্র খুলে দেয়ায় কুয়াকাটা সৈকতে পর্যটকদের যেন মিলনমেলা বসেছে। মুক্ত হাওয়ায় একটু নিঃশ্বাস নিতে পরিবার-পরিজন নিয়ে দলে দলে ভ্রমণে এসেছেন হাজার হাজার পর্যটক। সূর্যোদয়-সূর্যাস্তের বেলাভূমি সাগরকন্যা কুয়াকাটার পর্যটনমুখী ব্যবসায়ীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।
গত ১১ আগস্ট পর্যটন নগরী খুলে দেয়ার পরপরই বৈরী আবহাওয়ার কারণে পর্যটকদের আনাগোনা তেমন একটা ছিল না। তবে গত বৃহস্পতিবার থেকে কুয়াকাটা সৈকতে নানা বয়সি পর্যটক এসে ভিড় জমিয়েছেন।
শুক্র ও শনিবার দুই দিনের সাপ্তাহিক ছুটির সঙ্গে যোগ হয়েছে সোমবারের জন্মাষ্টমীর ছুটি। তাই একটু অবকাশ যাপনের জন্য সমুদ্রের পাড়ে ছুটে আসা ভ্রমণপিপাসুদের।
হঠাৎ করে হাজারো পর্যটকের আগমনে আবাসিক হোটেল-মোটেল, ঝিনুক মার্কেট, খাবার হোটেলসহ পর্যটনমুখী ব্যবসায়ীদের মুখে হাসি ফুটে উঠেছে। বেচাকেনার ধুম পড়ে গেছে।
দর্শনীয় স্থানগুলোতেও ভিড় ছিল চোখে পড়ার মতো। উত্তাল সমুদ্রে গোসল, হইহুল্লোড় আর দৌড়ঝাঁপ করে আনন্দ উপভোগ করছেন পর্যটকরা। দীর্ঘদিন ঘরবন্দি থাকার পর পর্যটন নগরী খুলে দেয়ায় সমুদ্রসৈকতে এসে ঘরবন্দি মানুষ যেন স্বস্তি ফিরে পেয়েছেন।
কুয়াকাটা সৈকতে শুঁটকি ব্যবসায়ী রুবেল বলেন, করোনাকালীন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় লোকসানের পাল্লা ভারী হয়েছিল। পর্যটকদের সমাগম বাড়ার সঙ্গে সঙ্গে বিক্রিও বেড়েছে। একই মন্তব্য করলেন সৈকতের ঝিনুক ব্যবসায়ী শাহিন খলিফা। কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম এ মোতালেব শরীফ বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে আগত পর্যটকদের সেবা দেয়া হচ্ছে। পর্যটকদের আগমন নিয়মিত থাকলে অচিরেই লোকসান কাটিয়ে উঠতে পারবে এমনটাই জানিয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়