কুমিল্লায় ট্রাকচাপায় প্রাণ গেল দুই নারীর

আগের সংবাদ

শাড়িতেই এবার পকেট

পরের সংবাদ

আলোচনা সভায় বক্তারা : জেনারেল জিয়া বঙ্গবন্ধু হত্যার নির্দেশদাতা

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জেনারেল জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নির্দেশদাতা। জিয়ার মরণোত্তর বিচার হওয়া উচিত। গতকাল শুক্রবার আশি-নব্বই দশকের ইউরোপ প্রবাসী সাবেক ছাত্রলীগ নেতাদের আয়োজনে ‘ইনডেমিনিটি অধ্যাদেশ বাতিলে ছাত্রলীগের ভূমিকা’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভায় এমন দাবি করেন বক্তারা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন। সভাপতিত্ব করেন ড. ফরহাদ আলী খান। জাহিদুল ইসলাম পুলকের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য গোলাম রাব্বানী চিনু, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার, কেন্দ্রীয় উপ-কমিটি সদস্য কাজী তারিক কায়কোবাদ ও নিরু কে নাহার। প্রবাসী সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে আরো যুক্ত ছিলেন ড. কাজী মাসুদ, আনোয়ার হোসেন, সোহেল মজুমদার শিপন, আব্বাস চৌধুরী, শাহাদত হোসেন তপন, মুরাদ খান, আশরাফ আল জামান, জামশেদ আলম রানা, মুরাদ বেপারি প্রমুখ।
আফজাল হোসেন বলেন, জিয়া-মোশতাক চক্রের ষড়যন্ত্রে ইতিহাসের নৃশংস ও ঘৃণ্য রাজনৈতিক হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ঘাতকরা শুধু মর্মান্তিক হত্যাকাণ্ড ঘটিয়েই ক্ষান্ত হয়নি, ইনডেমনিটি অধ্যাদেশের মাধ্যমে খুনিদের দায়মুক্তি দিয়েছিল। বঙ্গবন্ধু হত্যার বিচার এবং ইনডেমনিটি আইন বাতিলের দাবিতে ছাত্র-জনতা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আন্দোলনের দীর্ঘ কণ্টকাকীর্ণ দুর্গম পথ পাড়ি দিয়েছে। তিনি বলেন, ঘাতকদের আংশিক বিচার শেষ হলেও ষড়যন্ত্রকারীদের বিচার হয়নি। জেনারেল জিয়াউর রহমান এই হত্যাকাণ্ডের অন্যতম কুশীলব ও নির্দেশদাতা। ইতিহাসের সত্য উন্মোচনের জন্যই জিয়া-মোশতাকের মরণোত্তর বিচার করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়