ওবায়দুল কাদের : ২১ আগস্ট মামলার আপিল শুনানি শুরু শিগগিরই

আগের সংবাদ

মহামারিতে মেগা প্রকল্পে স্থবিরতা

পরের সংবাদ

মোট মৃত্যু ৪০ : ২৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়াল ৬ হাজার

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি আগস্ট মাসের ২৫ দিনেই ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্য ৬ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ২৭৮ জন আক্রান্তের মধ্য দিয়ে ২৫ দিনে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ১৯৫ জনে।
স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের গতকাল বুধবারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৭৮ জনের মধ্যে ঢাকায় ২৩০ জন এবং ঢাকার বাইরে ৪৮ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে ২৫ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৮ হাজার ৮৫৩ জন। এর মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৭ হাজার ৭২১ জন। গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা পৌছেছে ৪০ জনে।
প্রসঙ্গত; অধিদপ্তরের তথ্য অনুযায়ী, মঙ্গলবার মোট আক্রান্ত ২৫৮ জনের মধ্যে ঢাকায় ২১২ জন ও ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ছিল ৪৬ জন। সোমবার আক্রান্ত ২৭৬ জনের মধ্যে ঢাকায় ২৪৩ জন আর ঢাকার বাইরের রোগী ছিল ৩৩ জন। রবিবার ২৯১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়। তাদের মধ্যে ঢাকায় ২৫৯ জন আর ঢাকার বাইরে ৩২ জন। শনিবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল ২৭৮ জন। এর মধ্যে ঢাকায় ২৫৭ জন। আর ঢাকার বাইরে ২১ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ১ হাজার ৯০ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৯৮৭ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ১০৩ জন। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন। জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতলে ভর্তি হয় আর মারা যায় ১২ জন। চলতি আগস্ট মাসের ২৫ দিনে ৬ হাজার ১৯৫ জন রোগী ভর্তি হয়েছে আর ২৮ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়