ওবায়দুল কাদের : ২১ আগস্ট মামলার আপিল শুনানি শুরু শিগগিরই

আগের সংবাদ

মহামারিতে মেগা প্রকল্পে স্থবিরতা

পরের সংবাদ

আতিকুল ইসলাম : ভোগান্তি এড়ানোর পথ খোঁজা হচ্ছে

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তেজগাঁওসহ ঢাকা উত্তরের বিভিন্ন এলাকায় সড়ক উন্নয়নের কাজ এখন চলছে। অনেক এলাকায় কাজ শেষ হয়েছে। এই কাজগুলো আমাদের করতে হচ্ছে জনগণের চলাচলের সুবিধার্থেই। রাস্তাঘাট যেন ভালো থাকে। জনভোগান্তি যেন না হয়। এখন যেহেতু লকডাউন শিথিল করা হয়েছে। যান চলাচল বাড়ছে। অফিস-আদালত, ব্যবসা প্রতিষ্ঠান-কলকারখানা সবই খুলে গেছে। এই অবস্থায় বিভিন্ন এলাকায় উন্নয়ন কাজ করতে গিয়ে সড়ক খোঁড়াখুঁড়ি করা হচ্ছে। এতে দিনের বেলা জনগণের চলাচলে কিছুটা ভোগান্তি হচ্ছে- এটা ঠিক। জনভোগান্তি কীভাবে এড়ানো যায়, সে বিষয়গুলো নিয়ে আমরা উপায় খুঁজছি। আগামী সোমবার আমি নগরভবনে মিটিং ডেকেছি। সেখানে বিষয়গুলো নিয়ে আলোচনা হবে। জনভোগান্তি কীভাবে এড়ানো যায়, সেগুলো নিয়ে আমরা কৌশল বের করব। গতকাল বুধবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম টেলিফোনে ভোরের কাগজের সঙ্গে আলাপকালে এসব কথা জানান।
ঢাকা উত্তরের মেয়র জানান, আমাদের উন্নয়ন কাজও করতে হবে। জনগণের ভোগান্তি যেন না হয়, সেটাও দেখতে হবে। এজন্য নগরবাসীকে কীভাবে নির্বিঘেœ চলাচলের সুবিধা দেয়া যায় সেজন্য আগামী সোমবার জরুরি মিটিং ডেকেছি। এরই মধ্যে ডিএনসিসির চিফ ইঞ্জিনিয়ারকে নির্দেশ দিয়েছি কৌশল বের করতে। তিনি বলেন, আমি জানি এই মুহূর্তে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় কয়েকটি সড়কের উন্নয়ন কাজ চলছে। সেখানে রাস্তা খুঁড়ে রাখায় ওই এলাকায় কিছুটা ভোগান্তি হচ্ছে। চিফ ইঞ্জিনিয়ারকে বলেছি, কালকেই (বৃহস্পতিবার) এসব এলাকায় গিয়ে সরজমিন দেখে আসতে। তারা দেখে এসে তারপর আমরা বিষয়গুলো নিয়ে কথা বলব।
আতিকুল ইসলাম বলেন, আমার কাছে মনে হয় জনগণের এই ভোগান্তি ও যানজট এড়াতে রাতে নির্মাণকাজ করলে ভালো হবে। আমি সেটাও বলে দিয়েছি। আর যদি দিনের বেলা কাজ করতে হয়, তাহলে মানুষের চলাচলে যেন কোনো ভোগান্তি না হয়, যান চলাচলের উপযোগী ব্যবস্থা থাকে- সেটা নিশ্চিত করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়