ডুপ্লেক্স বাসায় অগ্নিকাণ্ডে দুই গৃহকর্মীর মৃত্যু

আগের সংবাদ

খোঁড়াখুঁড়িতে জনদুর্ভোগ : লকডাউনে কাজ করলে এখন ভোগান্তি হতো না > জমানো পানিতে বাড়ছে এডিস মশা

পরের সংবাদ

মাহবুব-উল আলম হানিফ : মুক্তিযোদ্ধা ছিলেন না জিয়াউর রহমান

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধুর হত্যাকারী জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না, ছিলেন পাকিস্তানের এজেন্ট। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের সম্পৃক্ততা ছিল। জিয়া তার সব কর্মকাণ্ডের মাধ্যমে প্রমাণ রেখে গেছেন তিনি বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। অবৈধভাবে ক্ষমতা দখল করে জিয়াউর রহমান ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেন। স্বাধীনতাবিরোধী গোলাম আযমকে বাংলাদেশের নাগরিকত্ব দিয়ে রাজনীতির সুযোগ করে দেন। এর মাধ্যমে প্রমাণ হয় জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যায় জড়িত।
গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) সদর দপ্তর রমনায় শহীদ প্রকৌশলী ভবনের কাউন্সিল হলে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের উদ্যোগে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ও ১৫ আগস্টের সব শহীদ স্মরণে’ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি অধ্যাপক ড. প্রকৌশলী এম. হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা, সংগঠনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নূরুজ্জামান প্রমুখ।
হানিফ বলেন, জিয়া হত্যাকাণ্ডের পরিকল্পনায় না থাকেন তাহলে কেন হত্যাকারীদের বিচার করলেন না? কেন তাদের পুরস্কৃত করেছেন? খুনিদের পুরস্কৃত করেছেন, গুরুত্বপূর্ণ পদে চাকরি দিয়েছেন। বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচারের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা হবে।
আবদুস সবুর বলেন, জাতির পিতার দীর্ঘ সংগ্রামের ফলে আমরা পেয়েছি একটি স্বাধীন ও সার্বভৌম দেশ। বঙ্গবন্ধু স্বাধীনতা-উত্তরকালে মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশকে পুনর্গঠনের জন্য প্রকৌশলীদের সঙ্গে নিয়ে কাজ করেছেন। কিন্তু ১৯৭৫-এর ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ পরিবারের সবাইকে হত্যা করার মাধ্যমে দেশের অগ্রগতিকে বাধাগ্রস্ত করে দেশকে পাকিস্তানের ভাবধারায় নিয়ে যায় খুনি জিয়া-মোস্তাক চক্র। শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে বঙ্গবন্ধুর উন্নয়নের ধারাবাহিকতায় দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন যা সারা বিশ্বে শেখ হাসিনা মডেল হিসাবে পরিচিতি লাভ করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়