ডুপ্লেক্স বাসায় অগ্নিকাণ্ডে দুই গৃহকর্মীর মৃত্যু

আগের সংবাদ

খোঁড়াখুঁড়িতে জনদুর্ভোগ : লকডাউনে কাজ করলে এখন ভোগান্তি হতো না > জমানো পানিতে বাড়ছে এডিস মশা

পরের সংবাদ

পাবজি গেমের আইডি হ্যাক : কিশোর খুনের ঘটনায় গ্রেপ্তার ১

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পাবজি-ফ্রিফায়ার গেম আইডি হ্যাকিংকে কেন্দ্র করে খুনের ঘটনায় সজিব মিয়া নামে এক কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে। তার নরসিংদী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
সব অনলাইন প্ল্যাটফর্ম থেকে অবিলম্বে পাবজি, ফ্রিফায়ারসহ ক্ষতিকর গেম বন্ধে হাইকোর্টের দেয়া নির্দেশনার মধ্যেই গতকাল মঙ্গলবার এমন ঘটনার তথ্য জানায় পুলিশের এ বিশেষায়িত সংস্থাটি। এর আগে গত ২৭ জুলাই রাতে মাগুরা সদর থানাধীন বেরইল পলিতা দক্ষিণপাড়া গ্রামে ফ্রি ফায়ার পাবজি খেলা নিয়ে বিরোধের জেরে কিশোর বন্ধু গোলাম রসুলকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে আরেক কিশোর সজিব মিয়া। গোলাম রসুল স্থানীয় কাজী আব্দুল ওয়াহেদ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল।
গতকাল দুপুরে এ বিষয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সিআইডির এলআইসি শাখার বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর বলেন, ফ্রি-ফায়ার, পাবজি খেলা ও একাউন্ট হ্যাকিং নিয়ে মাগুরা সদরের বেরইল পলিতা দক্ষিণপাড়া গ্রামের শহিদ মিয়ার ছেলে সজিব মিয়ার সঙ্গে একই গ্রামের ভিকটিম কাজী গোলাম রসূলের বিরোধ তৈরি হয়। তারই জেরে গত ২৭ জুলাই রাত পৌনে ৮টার দিকে বেরইল পলিতা দক্ষিণপাড়া গ্রামের নূর আলমের বাড়ির সামনে রসূলকে একা পেয়ে সজিব ধারালো অস্ত্র দিয়ে বুকের বামপাশে সজোরে আঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে অভিযোগের প্রেক্ষিতে মাগুরা সদর থানায় একটি নিয়মিত হত্যা মামলা হয়।
পরে গত ১৮ আগস্ট নরসিংদী সদর থানা এলাকা থেকে এলআইসির একটি চৌকস টিম তাকে আটক করে। পাবজি, ফ্রিফায়ারসহ ক্ষতিকর গেম সরানো ও বন্ধ করতে সিআইডি পরামর্শ দেবে কিনা জানতে চাইলে এলআইসির বিশেষ পুলিশ সুপার বলেন, এসব বন্ধে সামাজিক সচেতনতা বেশি দরকার। অভিভাবকদের প্রতি আমাদের অনুরোধ থাকবে সন্তানদের দিকে খেয়াল রাখুন, তারা যাতে ক্ষতিকর এসব গেম পাবজি, ফ্রিফায়ারে আসক্ত না হয়ে পড়ে।
ভারতে ইতোমধ্যে এর ভয়াবহতায় বন্ধ করা হয়েছে। আমাদের দেশেও হাইকোর্ট একটা নির্দেশনা দিয়েছে। আশা করছি তিন মাসের মধ্যেই এ বিষয়ে কার্যকরী কোনো উদ্যোগ বাস্তবায়িত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়